Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Lionel Messi

দল বদলাতে পারেন কি মেসিও, কোন দলে নাম লেখাতে চলেছেন আর্জেন্টিনার তারকা?

ফ্রান্সের ক্লাবের সঙ্গে মেসির চুক্তি এই মরসুম পর্যন্ত। যদিও দু’পক্ষ চাইলে তা আরও এক বছর বাড়ানোর সুযোগ রয়েছে। সেটা না হলে এই মরসুমের মাঝেই ক্লাব ছাড়ার সুযোগ রয়েছে মেসির কাছে।

ফ্রান্সের ক্লাবের সঙ্গে মেসির চুক্তি এই মরসুম পর্যন্ত।

ফ্রান্সের ক্লাবের সঙ্গে মেসির চুক্তি এই মরসুম পর্যন্ত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১০:৪৯
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কোন দলে যাবেন সেই নিয়ে আলোচনার মাঝেই লিয়োনেল মেসির দল বদলার খবর সামনে আসছে। ব্রিটেনের ‘দ্য টাইমস’ সূত্রে খবর, পরের বছর মেজর লিগ সকারে দেখা যেতে পারে আর্জেন্টিনার অধিনায়ককে। ফ্রান্সের দল প্যারিস সঁ জরমঁ ছেড়ে আমেরিকার ইন্টার মিয়ামিতে যেতে পারেন বলে জানিয়েছে সেই সংবাদমাধ্যম।

Advertisement

ফ্রান্সের ক্লাবের সঙ্গে মেসির চুক্তি এই মরসুম পর্যন্ত। যদিও দু’পক্ষ চাইলে তা আরও এক বছর বাড়ানোর সুযোগ রয়েছে। সেটা না হলে এই মরসুমের মাঝেই ক্লাব ছাড়ার সুযোগ রয়েছে মেসির কাছে। মনে করা হচ্ছে বিপুল অর্থে মেসিকে কিনতে পারে মিয়ামি। মেজর লিগ সকারের ইতিহাসে সব থেকে দামি ফুটবলার হতে চলেছেন মেসি। তাঁর সঙ্গে কথা বলেছেন মিয়ামি দলের প্রেসিডেন্ট পার লটন এবং অন্যতম মালিক ডেভিড বেকহ্যাম। ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলারের জন্যই মেসি মিয়ামিতে যেতে পারেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।

অন্য একটি সূত্রে খবর, মেসি এখনও সিদ্ধান্ত নেননি। পিএসজি তাঁকে আরও এক বছরের জন্য রেখে দেওয়ার চেষ্টা করতে পারে বলেও মনে করা হচ্ছে। আপাতত বিশ্বকাপ ছাড়া অন্য কিছু নিয়ে মেসি ভাবছেন না বলেই জানানো হয়েছে। ২০২৩ সালের আগে দল বদলের বিষয়ে মেসি সিদ্ধান্ত নেবেন না।

বিশ্বকাপে ইতিমধ্যেই ২১টি ম্যাচে ৮টি গোল করে দিয়েগো মারাদোনাকে ছুঁয়ে ফেলেছেন মেসি। আগামী ম্যাচে মারাদোনাকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে তাঁর। ১৭ বছর ধরে বার্সেলোনার হয়ে খেলার পর গত বছর পিএসজি-তে যোগ দেন মেসি। এই মরসুমে লিগ ১-এ সাতটি এবং চ্যাম্পিয়ন্স লিগে চারটি গোল করেছেন তিনি। সেই ক্লাবে তাঁর সঙ্গী নেমার এবং কিলিয়ান এমবাপে। ক্লাব ফুটবলের সব চেয়ে ভয়ঙ্কর আক্রমণ ভাগ বলা হয় এই ত্রিফলা শক্তিকে।

Advertisement

মিয়ামিতে মেসির সঙ্গে জুড়ে দেওয়া হতে পারে সেস ফ্যাব্রেগাস এবং লুইস সুয়ারেজকে। বার্সেলোনার প্রাক্তন তারকা ফ্যাব্রেগাস খেলছেন ইটালির দ্বিতীয় ডিভিসনে। সুয়ারেজ খেলছেন উরুগুয়ের একটি ক্লাবে। সেই সঙ্গে মিয়ামিতে যেতে পারেন সার্জিয়ো বুস্কেটস। মেসিদের আগে মেজর লিগ সকারে খেলে গিয়েছেন বেকহ্যাম, থিয়রি অরি, জ্লটান ইব্রামোভিচ, ওয়েন রুনি, কাকা, আন্দ্রে পিরলো, দিদিয়ের দ্রোগবা, ফ্র্যাঙ্ক লাম্পার্ডের মতো তারকারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.