Advertisement
১৯ জুলাই ২০২৪
Lionel Messi

অলিম্পিক্সে খেলবেন না মেসি, ‘একের পর এক প্রতিযোগিতায় খেলার মতো বয়স নেই’

আর্জেন্টিনার হয়ে অলিম্পিক্সে খেলবেন না লিয়োনেল মেসি। সে কথা নিজেই জানিয়ে দিয়েছেন তিনি। বয়সের কারণেই খেলবেন না মেসি। ২১ জুন থেকে শুরু হতে চলা কোপা আমেরিকায় দেশের জার্সিতে খেলতে দেখা যাবে তাঁকে।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৮:২১
Share: Save:

এই বছর জুলাই মাসে শুরু অলিম্পিক্স। ফ্রান্সে হবে সেই প্রতিযোগিতা। কিন্তু আর্জেন্টিনার হয়ে লিয়োনেল মেসি খেলবেন না। সে কথা জানিয়ে দিয়েছেন তিনি নিজেই। বয়সের কারণেই খেলবেন না মেসি। ২১ জুন থেকে শুরু হতে চলা কোপা আমেরিকায় দেশের জার্সিতে খেলতে দেখা যাবে তাঁকে।

অলিম্পিক্সে সব দলকেই অনূর্ধ্ব-২৩ দলকে নিয়ে খেলতে হয়। কিন্তু সেই দলে তিন জন সিনিয়র ফুটবলারকে খেলানো যায়। আর্জেন্টিনার হয়ে মেসি সেই তিন জনের এক জন হতে রাজি নন। বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, “কোপার মাঝে অলিম্পিক্স নিয়ে ভাবা কঠিন। টানা দু’তিন মাস তা হলে ক্লাবের হয়ে খেলা হবে না। আর সেই সঙ্গে আমার বয়স বাড়ছে। এখন আর এতগুলো প্রতিযোগিতা খেলা সম্ভব হয় না। আমাকে বেছে খেলতে হবে। পর পর দু’টি প্রতিযোগিতা খেলা সম্ভব নয়।”

মেসি এর আগে অলিম্পিক্স জিতেছিলেন। তিনি বলেন, “অলিম্পিক্স বা অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার সময়গুলো ভুলবো না। আশা করব সব ফুটবলারেরা উপভোগ করে খেলবে। যেমন আমরা উপভোগ করে খেলতাম। এমন অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাওয়াটাই একটা দারুণ ব্যাপার। অলিম্পিক্স খুবই স্পেশ্যাল। বাকি প্রতিযোগিতার থেকে আলাদা।”

মেসি সেই সঙ্গে জানিয়ে দিয়েছেন যে, ইন্টার মায়ামির হয়ে খেলেই অবসর নেবেন তিনি। মেসি বলেন, “আমার ফুটবল খেলতে ভাল লাগে। অনুশীলন করতে ভাল লাগে। জীবনে সব কিছু পাওয়া হয়ে গিয়েছে। সত্যি মাঝে মাঝে ভয় করে। মনে হয় সব শেষ হয়ে যাবে। ইউরোপ ছেড়ে মায়ামিতে আসার সিদ্ধান্তটা নেওয়া খুব কঠিন ছিল। তবে মনে হয় এটাই আমার শেষ ক্লাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Paris Olympics Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE