Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

ভারতে খুদে ফুটবলারদের কোচিং করাতে চায় মেসির দেশ, কোন রাজ্যকে বেছে নিয়েছে আর্জেন্টিনা?

লিয়োনেল মেসির দেশ এ বার ভারতে ছোট ছোট ছেলেমেয়েদের ফুটবল শেখাতে চায়। ভারতে আর্জেন্টিনার দূতাবাসের তরফে এমন প্রস্তাব এসেছে। একটি রাজ্যকে বেছে নিয়েছে তারা।

মেসির দেশ ফুটবল শেখাবে কাদের?

মেসির দেশ ফুটবল শেখাবে কাদের? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ২০:০৭
Share: Save:

ভারতে ফুটবল প্রশিক্ষণ দিতে চায় আর্জেন্টিনা। ভারতে আর্জেন্টিনার দূতাবাসের পক্ষ থেকে এই প্রস্তাব দেওয়া হয়েছে। একটি রাজ্যকে বেছে নেওয়া হয়েছে। কেরলের খুদে ফুটবলারদের প্রশিক্ষণ দেবে লিয়োনেল মেসির দেশ।

ফুটবল পাগল রাজ্য হিসাবেই পরিচিত কেরল। শুধু ফুটবল ম্যাচ ঘিরেই নয়, বিদেশের ফুটবল ঘিরেও সে রাজ্যের মানুষের আগ্রহ তুঙ্গে থাকে। সদ্য শেষ হওয়া বিশ্বকাপ ফুটবলেও সেই জিনিস দেখা গিয়েছে। নজর এড়ায়নি আর্জেন্টিনারও। মেসির দেশ এ বার কেরলের ছোট ছোট ছেলেমেয়েদের ফুটবল শেখাতে চায়। ভারতে আর্জেন্টিনার দূতাবাসের তরফে এমন প্রস্তাব এসেছে।

দিল্লির কেরল হাউসে আর্জেন্টিনার দূতাবাসের বাণিজ্যিক প্রধান ফ্রাঙ্কো অগাস্তিন সেনিলিয়ানি দেখা করেন কেরল ফুটবলের কিছু কর্তার সঙ্গে। আর্জেন্টিনার প্রতি অগাধ ভালবাসা দেখার জন্য মালয়ালি সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। সরকারের তরফে প্রকাশিত একটি বিবৃতিতে জানানো হয়েছে, গোটা ভারতে আর্জেন্টিনা এবং লিয়োনেল মেসির অগণিত সমর্থক থাকলেও, কেরলের সমর্থকদের আবেগ তাদের মন ছুঁয়ে গিয়েছে।

জানা গিয়েছে, ভারতে আর্জেন্টিনার দূত হুগো জেভিয়ার গোব্বি কিছু দিনের মধ্যেই কেরলে যাবেন। কী ভাবে খুদে ফুটবলারদের প্রশিক্ষণ দেওয়া যায়, সে ব্যাপারে আলোচনা হতে পারে। পাশাপাশি কৃষি এবং মৎস্যশিল্প নিয়েও আলোচনা হবে। কেরলের আর্জেন্টিনা সমর্থকদের চোখের সামনে থেকে দেখার ইচ্ছাপ্রকাশ করেছেন হুগো।

বিশ্বকাপের ফাইনালের দিন দেশজুড়ে ভারতীয়রা কী ভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, তার একটি ভিডিয়ো দেখানো হয় হুগোকে। অগাস্তিন ফুটবলও খেলেন সমর্থকদের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Kerala Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE