Advertisement
২২ জুন ২০২৪
Argentina Football

নিজের গোল থেকে এক শটে সোজা বিপক্ষের গোলে! মেসির দেশের গোলরক্ষকের নজির, ভাইরাল ভিডিয়ো

নিজের বক্স থেকে সোজা বিপক্ষের গোলে বল ঢুকিয়ে দিলেন লিয়োনেল মেসির দেশের এক গোলরক্ষক। বিশ্ব ফুটবলে নতুন নজির গড়েছেন তিনি।

Picture of Lionel Messi

লিয়োনেল মেসির দেশের এক গোলরক্ষক নিজের গোল থেকে সরাসরি প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিয়েছেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৩:০১
Share: Save:

প্রায় ১১০ গজ দূর থেকে গোল করলেন আর্জেন্টিনার এক গোলরক্ষক লিয়ান্দ্রো রেকুয়েনা। চিলির ফুটবল লিগে তাঁর এই কীর্তি দেখে হতবাক সতীর্থরা। রেকুয়েনা নিজেও ভাবেননি বলটি গোলে ঢুকে যাবে। সতীর্থ ফুটবলারকে পাস দিতে গিয়ে গোল করে ফেলেছেন তিনি।

চিলির লিগে কর্ডোবা বনাম কোলো-কোলোর খেলা চলছিল। ২-০ গোলে এগিয়ে ছিল কর্ডোবা। ৭৭ মিনিটের মাথায় নিজের বক্স থেকে সতীর্থের উদ্দেশে শট মারেন রেকুয়েনা। সেই সময় কোলো-কোলোর গোলরক্ষক ব্রায়ান কর্টেস নিজের গোললাইন ছেড়ে বক্সের বাইরে এসে দাঁড়িয়েছিলেন। বল তাঁর সামনে পড়ে লাফিয়ে তাঁর মাথার উপর দিয়ে চলে যায়। ব্রায়ান বলের নাগাল পাননি। অনেক চেষ্টা করেও বল গোলে যাওয়া থেকে আটকাতে পারেননি তিনি। বল জালে জড়িয়ে যায়।

গোলের পরে কর্ডোবার ফুটবলাররা গিয়ে গোলরক্ষককে জড়িয়ে ধরেন। তাঁরা বিশ্বাস করতে পারছিলেন না, ওই রকম গোল করবেন রেকুয়েনা। পরে রেকুয়েনা বলেছেন, ‘‘আমাদের দুই ফুটবলার ওদের অর্ধে ছিল। তাদের পাস দিতে গিয়েছিলাম। কিন্তু কব্রেসাল স্টেডিয়াম ২৪০০ মিটার উচ্চতায় রয়েছে। তাই বলের বাউন্স একটু বেশি হয়েছে। ওদের গোলরক্ষক সেটা ধরতে পারেনি।’’

চিলির ফুটবল সংস্থা দাবি করেছে, বিশ্ব ফুটবলে এটাই সব থেকে বেশি দূর থেকে করা গোল। এর আগে ২০২১ সালে ইংল্যান্ডের চতুর্থ টায়ার লিগে নিউপোর্ট কাউন্টি বনাম চেলটেনহ্যাম টাউনের মধ্যে খেলায় টম কিং ১০৪ গজ দূর থেকে গোল করেছিল। সেটাই এত দিন সব থেকে বেশি দূর থেকে করা গোল ছিল। সেই নজির ভেঙে দিয়েছেন রেকুয়েনা। ১১০ গজ দূর থেকে করা এই গোলকে স্বীকৃতি দেওয়ার জন্য গিনেস সংস্থার কাছে চিলি ফুটবল সংস্থা আবেদন করবে বলে জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Argentina Football Lionel Messi Goalkeeper
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE