Advertisement
০৬ মে ২০২৪
EPL

মার্তিনেলির জোড়া গোলে জয়ী আর্সেনাল, ছন্দে লিভারপুলও

বুধবারের জয়ে লিগ টেবলের শীর্ষে থাকা আর্সেনাল পাঁচ পয়েন্টে এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার সিটির থেকে। গানার্স ২৫ ম্যাচে তুলেছে ৬০। ম্যান সিটি সমসংখ্যক ম্যাচে ৫৫।

Picture of celebration after giving goal.

মধ্যমণি: দ্বিতীয় গোলের পরে মার্তিনেল্লিকে নিয়ে উচ্ছ্বাস। রয়টার্স 

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৮:৫৭
Share: Save:

ইপিএল

আর্সেনাল ৪ এভার্টন ০

লিভারপুল ২ উল্ভস ০

প্রিমিয়ার লিগ খেতাব জয়ের দৌড়ে আর একটু ভাল জায়গায় উঠে এল আর্সেনাল। বুধবার মিকেল আর্তেতার দল ৪-০ হারিয়ে দিল এভার্টনকে। চার গোলের দু’টি একাই করলেন গ্যাব্রিয়েল মার্তিনেলি।

গানার্সকে অবশ্য প্রথম গোলের জন্য় অপেক্ষা করতে হয়েছে ৪০ মিনিট। কার্যত একক প্রচেষ্টায় ১-০ করেন বুকায়ো সাকা। মার্তিনেলির প্রথম গোল প্রথমার্ধ শেষ হওয়ার মুখে। রেফারি শুরুতে এই গোল অফসাইডের জন্য বাতিল করলেও পরে ভিডিয়ো দেখে সিদ্ধান্ত পাল্টান।

নিখুঁত প্রতিআক্রমণ থেকে ৭১ মিনিটে আর্সেনালের তৃতীয় গোল করে যান মার্টিন ওডেগার্ড। দ্বিতীয়ার্ধে কার্যত একপেশে ভাবে খেলেছে আর্সেনাল। মার্তিনেল্লির দ্বিতীয় গোল আসে ৮০ মিনিটে।

বুধবারের জয়ে লিগ টেবলের শীর্ষে থাকা আর্সেনাল পাঁচ পয়েন্টে এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার সিটির থেকে। গানার্স ২৫ ম্যাচে তুলেছে ৬০। ম্যান সিটি সমসংখ্যক ম্যাচে ৫৫। আর্তেতা বললেন, ‘‘এই জয়েই স্পষ্ট হয়ে গিয়েছে আমরা এ বারের ইপিএলে দারুণ কিছুই করতে চাই। ম্যাচের প্রথম ২৫ মিনিটের পর থেকে দল যে ভাবে খেলেছে তা দেখে আমি নিজেই মোহিত হয়ে গিয়েছি।’’

বুধবার জিতেছে লিভারপুলও (২-০)। এই জয়ে য়ুর্গেন ক্লপের দলের প্রথম চারে উঠে আসার সম্ভাবনাও সৃষ্টি হল। লিভারপুল তাদের দু’টি গোলই করে দ্বিতীয়ার্ধে ভার্জিল ফান দাইক ও মহম্মদ সালাহর সৌজন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Liverpool Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE