Advertisement
০৪ মার্চ ২০২৪
English Premier League

আর্সেনালের রুদ্ধশ্বাস জয়ের রাতে নায়ক রাইস

সোমবারের জয়ের সুবাদে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে পৌঁছে গিয়েছে আর্সেনাল। তিন নম্বরে নেমে গিয়েছে গতবারের চ্যাম্পিয়ন ম্যান সিটি। দুই নম্বরে রয়েছে য়ুর্গেন ক্লপের লিভারপুল।

An image of footballers

নায়ক: জয়ের গোলের পরে রাইস। সোমবার ইপিএলে। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ০৬:২০
Share: Save:

গত মরসুমেও খেতাবি দৌড়ে ছিল তাঁর দল।। কিন্তু শেষরক্ষা হয়নি। সেই হতাশা কাটিয়ে ফের আগ্রাসী মেজাজেই ইংলিশ প্রিমিয়ার লিগে যাত্রা শুরু করেছে আর্সেনাল। সোমবার মিকেল আর্তেতার দল রুদ্ধশ্বাস ম্যাচে ৪-৩ গোলে হারিয়েছে লুটন টাউনকে। জয়ের গোল আসে সংযুক্ত সময়ে (৯০+৭)। দলকে মধুর জয় উপহার দেন ডেক্লান রাইস।

সোমবারের জয়ের সুবাদে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে পৌঁছে গিয়েছে আর্সেনাল। তিন নম্বরে নেমে গিয়েছে গতবারের চ্যাম্পিয়ন ম্যান সিটি। দুই নম্বরে রয়েছে য়ুর্গেন ক্লপের লিভারপুল।

সোমবারের ম্যাচে ২০ মিনিটে গাব্রিয়েল মার্তিনেল্লির গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। পাঁচ মিনিটের মধ্যে সমতা ফেরান গ্যাব্রিয়েল ওশো। বিরতির আগে আর্সেনালকে ফের এগিয়ে দেন গাব্রিয়েল জেসুস। কিন্তু দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরু হতেই এলিজ়া আদেবায়োর গোলে ফের সমতায় ফিরে আসে লুটন সিটি। ৫৭ মিনিটে রস বার্কলির গোলে আর্সেনাল এর পরে পিছিয়ে পড়ে। চাপ সামলে ৬০ মিনিটে সমতা ফেরায় আর্সেনাল। গোলদাতা কাই হাভার্ৎজ়। স্বস্তি ফেরে সংযুক্ত সময়ে রাইসের গোলে।

ম্যাচের পরে উল্লসিত আর্সেনাল ম্যানেজার আর্তেতা বলেন, ‘‘এই রাত স্মরণীয় হয়ে থাকবে আমার কাছে। এই জয় বুঝিয়ে দিয়েছে, মানসিক ভাবে আর্সেনাল কতটা দৃঢ়।’’ তবে তিনি এ-ও মনে করিয়ে দিয়েছেন, তাঁর দলের ফুটবলের সঙ্গে ম্যাঞ্চেস্টার সিটির তুলনা করা অর্থহীন। আর্তেতা বলেছেন, ‘‘ম্যান সিটি একটা দর্শন মেনে ফুটবল খেলে। আমি কাউকে অনুকরণ করতে চাই না। ফুটবলারদের বলেছি, খেতাবি লড়াইয়ে থাকতে হলে ওদের কী করতে হবে। সেটাই লুটন সিটির বিরুদ্ধে দেখা গিয়েছে।’’

এই বছর শেষ হওয়ার আগে আর্সেনালকে খেলতে হবে অ্যাস্টন ভিলা, ব্রাইটন, লিভারপুল, ওয়েস্ট হ্যাম এবং ফুলহ্যামের বিরুদ্ধে। আর্তেতা বলেছেন, ‘‘নিজেদের খেলার ছন্দে কোনও পরিবর্তন করা যাবে না। সেটা পাল্টে গেলেই বিপদ হতে পারে। সেটা ফুটবলারদের বলে দিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE