Advertisement
২৯ এপ্রিল ২০২৪
EPL

শীর্ষে আর্সেনাল, লিভারপুলের ড্র

এমনিতে চর্চাটা ছিল লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ নিয়ে। যার কয়েক ঘণ্টা আগে পয়েন্ট টেবলের ফের শীর্ষে উঠে আসে আর্সেনাল। এমিরেটসে ব্রাইটনকে ২-০ হারিয়ে।

উল্লাস: ব্রাইটনের বিরুদ্ধে দলের প্রথম গোল করে ব্রাজিলীয় জেসুস। রবিবার এমিরেটসে।

উল্লাস: ব্রাইটনের বিরুদ্ধে দলের প্রথম গোল করে ব্রাজিলীয় জেসুস। রবিবার এমিরেটসে। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ০৮:৩১
Share: Save:

লিভারপুলের ইংলিশ প্রিমিয়ার লিগে এই মরসুমে নিজেদের মাঠে ১০০ শতাংশ জয়ের রথ আটকে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রেড ডেভিলস ম্যানেজার এরিক টেন হ্যাগের ছক ছিল যে কোনও অবস্থায় মহম্মদ সালাহদের গোল করতে না দেওয়া। যে কাজে তিনি পুরোপুরি সফল। ০-০ ড্র করে অ্যানফিল্ড ছাড়তে হল য়ুর্গেন ক্লপের দলকে। তাই নতুন করে ইপিএল পয়েন্ট টেবলের শীর্ষেও ওঠা হল না লিভারপুলের।

সংযুক্ত সময়ে একটা থ্রো নিয়ে ঝামেলায় জড়িয়ে দ্বিতীয় বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল দিয়েগো দালোতকে। তা হলেও তিন পয়েন্টের জন্য একটা গোল পেল না অ্যানফিল্ডের ক্লাব। তাই দিনের শেষে শীর্ষে মিকেল আর্তেতার আর্সেনাল। এমনিতে চর্চাটা ছিল লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ নিয়ে। যার কয়েক ঘণ্টা আগে পয়েন্ট টেবলের ফের শীর্ষে উঠে আসে আর্সেনাল। এমিরেটসে ব্রাইটনকে ২-০ হারিয়ে।

আর্সেনলের জয়ের নায়ক গ্যাব্রিয়েল জেসুস ও কাই হাভাৎজ়। সুযোগসন্ধানী ব্রাজিলীয় জেসুসের হেডে ৫৩ মিনিটে ১-০ করে গানার্স। ৮৭ মিনিটে হাভাৎজ়ের শটে তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় মিকেল আর্তেতার দলের। আর্সেনালের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৯। রবিবার জিতেছে অ্যাস্টন ভিলাও। ব্রেন্টফোর্ডকে তারা হারায় ২-১ গোলে। তাদের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৮। টেবলে তখনও উনাই এমেরির দল দ্বিতীয় স্থানে। যদিও ম্যান ইউর সঙ্গে ড্র করে গোল পার্থক্যে এগিয়ে থাকায় সালাহরাই উঠে এল দু’নম্বরে। তাদেরও পয়েন্ট এখন ১৭ ম্যাচে ৩৮।

গোল না পেলেও প্রথমার্ধে নিয়ন্ত্রণ ছিল আর্সেনালের। তা হলেও গোল না হওয়ায় আতঙ্ক তৈরি হয়। যা কাটান জেসুস। কর্নারে হেড করে দলকে এগিয়ে দিয়ে। আর হাভাৎজ় ২-০ করতেই স্টেডিয়ামে উৎসব শুরু হয়ে যায়। টানা তিনটি জয়ের লক্ষ্যে খেলতে নামা ব্রাইটন পুরো ম্যাচে মাত্র একবার বিপক্ষ গোলে ঠিকঠাক শট মারতে পেরেছিল। সেখানে আর্সেনাল ২৬টি শট মেরেছে। ম্যাচ শেষে আর্তেতা বলেন, ‘‘চাইনি আবার অসংখ্য সুযোগ নষ্ট করে পয়েন্ট হারাতে। এখানেও কিন্তু মাত্র দু’গোলে জেতার কথা ছিল না আমাদের।’’ লিগ জেতার ব্যাপারে কতটা আশাবাদী জানতে চাওয়া হলে স্পেনীয় কোচের জবাব, ‘‘এখনই অত দূর ভাবার মতো পরিস্থিতি তৈরি হয়নি। সবে ১৭ ম্যাচ খেললাম। পয়েন্ট টেবলে অনেক ওঠা-নামা হবে। তবে চেষ্টা করে যাবে ছেলেরা। মনে রাখবেন প্রত্যয়ী মনোভাবই আমাদের শক্তি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Arsenal Liverpool Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE