Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
ATK Mohun Bagan

এটিকে মোহনবাগানের কলকাতা লিগে খেলা এখনও অনিশ্চিত, জট অনেকটা কাটলেও সমস্যা মেটেনি

বুধবার মোহনবাগান ক্লাবে আইএফএ সচিব অনির্বাণ দত্তের সঙ্গে বৈঠক করেন সচিব দেবাশিস দত্ত। সেই বৈঠক থেকে চূড়ান্ত সমাধানসূত্র বেরল না। কলকাতা লিগে মোহনবাগানের খেলা নিয়ে দোলাচল থেকে গেল।

এটিকে মোগনবাগানের খেলা নিয়ে অনিশ্চয়তা থেকেই গেল।

এটিকে মোগনবাগানের খেলা নিয়ে অনিশ্চয়তা থেকেই গেল। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২২:৩৪
Share: Save:

এটিকে মোহনবাগান কলকাতা লিগে খেলবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা এখনও অব্যাহত। বুধবার মোহনবাগান ক্লাবে আইএফএ সচিব অনির্বাণ দত্তের সঙ্গে বৈঠক করেন সবুজ-মেরুন সচিব দেবাশিস দত্ত। সেই বৈঠক থেকে কোনও চূড়ান্ত সমাধানসূত্র বেরল না। কবে আইএফএ টাকা দেবে এবং কত টাকা দেবে, তা বৈঠকের পরেও জানা যায়নি। প্রসঙ্গত, দেবাশিস দাবি করেছেন, আইএফএ-র থেকে প্রায় ৬০ লাখ টাকা বকেয়া রয়েছে মোহনবাগানের। সেই টাকা না পেলে তাঁরা কলকাতা লিগে খেলবেন না।

Advertisement

বুধবার আনন্দবাজার অনলাইনকে অনির্বাণ বলেছেন, “আমরা নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বৈঠকে গিয়েছিলাম। কত টাকা দেওয়া হবে, কবে দেওয়া হবে, সে সম্পর্কে আমাদের প্রস্তাব ওদের বলি। ওদের তরফেও প্রস্তাব দেওয়া হয়। কাছাকাছি গিয়েছি। কিন্তু এখনও একমত হতে পারিনি। বিভিন্ন বিষয়ে আলোচনা পর ঠিক হয়েছে, ৫ সেপ্টেম্বর আবার বৈঠকে বসা হবে। এটুকু বলতে পারি, কাছাকাছি এসেছি। কিন্তু এখনও কাজ শেষ হয়নি। কলকাতা লিগে মোহনবাগান খেলতে চায় বলেই এত চেষ্টা করছে। সমাধানসূত্র না বেরোলে সেটা যে সম্ভব নয়, এটাও বলেছে।”

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেছেন, “ওরা ওদের বক্তব্য বলেছে। আমরা শুনেছি। নিজেদের বক্তব্যও জানিয়েছি। বৈঠক ফলপ্রসূ হয়েছে। তবে কাপ আর ঠোঁটের দূরত্ব এখনও রয়ে গিয়েছে। ওরা ৫ তারিখ পর্যন্ত সময় চেয়েছে। আমরা সেটা দিয়েছি।” তবে ৫ তারিখ আর কোনও বৈঠক হবে না বলে জানালেন তিনি। তাঁর বক্তব্য, ‘‘দু’পক্ষের আলোচনার পরে যে টাকা আমরা পাব বলে ঠিক হয়েছে, সেটা ওঁরা ৫ তারিখের মধ্যে দিয়ে দিলেই আমরা লিগ খেলব। আর আলোচনার দরকার নেই।’’

প্রসঙ্গত, গত ২২ অগস্ট ক্লাব তাঁবুতে সাংবাদিক বৈঠক করে দেবাশিস দাবি করেন, ১২ মে তৎকালীন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়কে চিঠি পাঠিয়ে তাঁরা বকেয়ার ব্যাপারে জানান। পরে একটি বৈঠকে জয়দীপ স্বীকার করেন মোহনবাগানের বকেয়ার কথা। জয়দীপ পদত্যাগ করলে ২০ জুন অনির্বাণ সচিব হিসাবে যোগ দেন। পরের দিন তাঁকে মোহনবাগানের তরফে চিঠি পাঠিয়ে ফের বকেয়ার কথা মনে করানো হয়। তিনি চিঠির উত্তর না দিলেও আইএফএ-র সহ-সভাপতি স্বরূপ বিশ্বাস এবং সৌরভ পাল পরে বৈঠক করেন মোহন-সচিবের সঙ্গে। সেই বৈঠকে টাকা মেটানোর ব্যাপারে কোনও আশ্বাস দেওয়া হয়নি।

Advertisement

১৯ জুলাই ফের চিঠি পাঠানো হয় আইএফএ-তে। পরের দিন আইএফএ-র তরফে উত্তর দেওয়া হয়। দেবাশিস জানান, সেই চিঠির মাথামুন্ডু কিছুই বুঝতে পারেননি তাঁরা। সেখানে বলা হয়, মোহনবাগানের টাকা মেটানো হবে কয়েকটি কিস্তিতে। প্রথম কিস্তি ১ সেপ্টেম্বর দেওয়া হবে। তবে কত টাকা বা ক’টি কিস্তিতে দেওয়া হবে, তা কিছুই স্পষ্ট করা হয়নি। মোহনবাগানের তরফে ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠানো হলেও জবাব মেলেনি।

দেবাশিস আরও জানান, ১৩ অগস্ট কলকাতা লিগ নিয়ে ক্রীড়ামন্ত্রী অরূপের সঙ্গে একটি বৈঠক হয়, যেখানে মোহনবাগানের তরফে সত্যজিৎ চট্টোপাধ্যায় এবং মানস ভট্টাচার্য যোগ দেন। সেখানে আইএফএ সচিবকে অরূপ অনুরোধ করেন মোহনবাগানের সঙ্গে বসার জন্যে। তার পরেও আইএফএ-র তরফে কোনও উত্তর পাওয়া যায়নি। অবশেষে আইএফএ সচিবের সঙ্গে বৈঠক হলেও সমাধানসূত্র বেরল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.