Advertisement
০৪ মে ২০২৪
FC Barcelona

রিয়ালকে হারাল বার্সা, ইউরোপা লিগে ছিটকে যাওয়ার পরে কোপা দেল রে জয়ের স্বপ্ন জাভিদের

রিয়াল মাদ্রিদকে হারাল এফসি বার্সেলোনা। এ বার কোপা দেল রে-র সেমিফাইনালে জিতল বার্সা। তাদের কাজটা সহজ করে দিল রিয়াল। দলের ফুটবলার আত্মঘাতী গোল করলেন।

Picture of Barcelona players celebrating goal against Real Madrid

কোপা দেল রে-র প্রথম পর্যায়ের খেলায় জিতল বার্সা। গোলের পরে উল্লাস ফুটবলারদের। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৩:০৬
Share: Save:

কয়েক দিন আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে হেরে ইউরোপা লিগ থেকে ছিটকে গিয়েছে এফসি বার্সেলোনা। সেই ধাক্কা কাটিয়ে উঠে কোপা দেল রে-র সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে হারাল বার্সা। ফলে কোপা দেল রে জয়ের সুযোগ তৈরি হয়েছে জাভিদের।

সেমিফাইনালের প্রথম লেগে রিয়ালের এডের মিলিটাওয়ের আত্মঘাতী গোলে ১-০ জিতেছে বার্সা। দলে ছিলেন না তিন গুরুত্বপূর্ণ ফুটবলার রবার্ট লেয়নডস্কি, পেদ্রি ও ডেম্বেলে। কিন্তু তার পরেও রিয়ালের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই আধিপত্য দেখিয়েছে বার্সা। তার ফল পেয়েছে তারা।

ম্যাচের ২৬ মিনিটের মাথায় বার্সার একটি আক্রমণে ফিরতি বল মিলিটাওয়ের গায়ে লেগে গোলে ঢুকে যায়। গোটা ম্যাচে বার্সার গোল লক্ষ্য করে একটিও শট মারতে পারেননি রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। যদিও ফুটবলারদের পাশে দাঁড়িয়েছেন কোচ। ম্যাচ শেষে রিয়ালের কোচ কার্লো আন্সেলোত্তি বলেছেন, ‘‘আমরা জিততে না পারলেও ভাল ফুটবল খেলেছি। সেটা আমাদের পরের পর্যায়ে ভাল খেলতে আত্মবিশ্বাস জোগাবে। বার্সেলোনাকে স্বাধীন ভাবে খেলতে দিইনি। কিন্তু ভাগ্য খারাপ থাকায় জিততে পারিনি।’’

৫ এপ্রিল বার্সার ঘরের মাঠে হবে দ্বিতীয় পর্যায়ের খেলা। দুই পর্যায় মিলিয়ে যে দল জিতবে তারা কোপা দেল রে-র ফাইনালে উঠবে।

এ বারের লা লিগাতেও ভাল ছন্দে রয়েছে বার্সা। ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। অন্য দিকে ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। এখনও ১৫ রাউন্ডের খেলা বাকি। বেশ কয়েক বছর পরে আবার লা লিগা জয়ের স্বপ্ন দেখছে বার্সা। তার মধ্যেই কোপা দেল রে-তে ভাল ফল জাভির ছেলেদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona Real Madrid copa del rey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE