Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gerard Pique

হঠাৎ অবসর বার্সা তারকার, শেষ হল ২৫ বছরের ফুটবল জীবন

২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জয়ী স্পেন দলের অন্যতম সদস্য গণমাধ্যমে জানালেন, বার্সেলোনার হয়ে আগামী শনিবার লা লিগায় আলমেইরার বিরুদ্ধে ম্যাচে শেষ বারের মতো ক্যাম্প ন্যু-তে নামবেন।

বিদায়: ফুটবলার হিসেবে আর মাঠে নমবেন না পিকে। ফাইল চিত্র।

বিদায়: ফুটবলার হিসেবে আর মাঠে নমবেন না পিকে। ফাইল চিত্র। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ০৮:১২
Share: Save:

বিশ্ব ফুটবলকে স্তম্ভিত করে হঠাৎই অবসর ঘোষণা করে দিলেন জেরার পিকে! ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ জয়ী স্পেন দলের অন্যতম সদস্য গণমাধ্যমে জানালেন, বার্সেলোনার হয়ে আগামী শনিবার লা লিগায় আলমেইরার বিরুদ্ধে ম্যাচে শেষ বারের মতো ক্যাম্প ন্যু-তে নামবেন।

বৃহস্পতিবার গণমাধ্যমে একটি ভিডিয়ো বার্তায় পিকে বলেছেন, ‘‘গত কয়েক সপ্তাহ, কয়েক মাস ধরেই আমাকে নিয়ে নানা রকম আলোচনা করছিলেন বহু মানুষ। আমি এত দিন কিছুই বলিনি। তবে এ বার আমি আমার নিজের কথা বলব। আপনাদের অনেকের মতো আমিও বার্সেলোনার সমর্থক। একটি ফুটবল পরিবারেই জন্ম আমার। ছোটবেলা থেকেই, আমি শুধু মাত্র এক জন ফুটবলার হতে চাইনি, চেয়েছিলাম বার্সেলোনার ফুটবলার হতে। অনেক পরে ভাবতাম, ছোট্ট জেরারকে সেই সময় যদি কেউ বলত, এক দিন সত্যিই এই স্বপ্ন সত্যি হবে, সে কী ভাবত তখন? কী ভাবত, যদি বলা হত, এক দিন সে বার্সেলোনার প্রথম দলে খেলবে। ক্লাবের হয়ে সব ট্রফি জিতবে। সে এক দিন ইউরোপ ও বিশ্বসেরাও হবে। সেরা ফুটবলারদের সঙ্গে খেলবে!যদি তাকে বলা হত, কোনও দিন সে এই ক্লাবের অধিনায়ক হবে, প্রচুর বন্ধুও পাবে।’’

এখানেই শেষ নয়। আবেগপ্রবণ পিকে আরও বলেছেন, ‘‘বার্সেলোনায় যোগ দেওয়ার পরে ২৫ বছর পেরিয়ে গিয়েছে। ফুটবল ও বার্সেলোনা আমাকে সব কিছু দিয়েছে। আমার প্রিয় বার্সেলোনা সমর্থক, তোমরাও আমাকে সব দিয়েছো। সেই ছোট্ট ছেলেটির সব স্বপ্নই পূরণ হয়েছে। এ বার আমি জানাতে চাই, সময় হয়েছে সফর শেষ করার। সব সময়ই বলেছি, আমার শেষটা বার্সেলোনা ছাড়া অন্য কোনও ক্লাবে হবে না। ক্যাম্প ন্যু-তে আগামী শনিবার বার্সেলোনার হয়ে শেষ ম্যাচ খেলব।’’ আরও বলেছেন, ‘‘আমি বার্সেলোনার আরও এক জন সমর্থক হিসেবেই থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gerard Pique FC Barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE