Advertisement
২১ জুন ২০২৪
Lionel Messi

মেসির জন্য দরজা খুলে রাখবেন বার্সেলোনা কোচ, বন্ধুর ডাকে কি সাড়া দেবেন লিয়ো?

২০২১ সালের জুলাই মাসে চোখের জলে বার্সেলোনাকে বিদায় জানিয়েছিলেন মেসি। তার পর নিজের ‘প্রিয়’ ক্লাব সম্পর্কে কোনও মন্তব্য করেননি। বার্সেলোনা কোচ জাভি বন্ধুর জন্য দরজা খুলে রাখতে চান।

picture of xavi and lionel messi

বার্সেলোনা কোচ জাভি প্রিয় বন্ধু মেসির জন্য় দরজা খুলে রাখছেন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৮
Share: Save:

চোখের জল ফেলে ২০২১ সালে প্রিয় বার্সেলোনাকে বিদায় জানিয়েছিলেন লিয়োনেল মেসি। ঘরের ছেলেকে আর না রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন স্পেনের ক্লাবের কর্তৃপক্ষ। গত ডিসেম্বরে আর্জেন্টিনাকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করার পর বদলেছে পরিস্থিতি। মেসিকে আবার দলে ফেরানোর ইঙ্গিত দিলেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেস।

বার্সেলোনায় খেলার সময় দীর্ঘ দিন জাভি ছিলেন মেসির সতীর্থ। তাঁদের মধ্যে রয়েছে সুসম্পর্ক। মেসির সঙ্গে বিচ্ছেদের পর বার্সেলোনার কোচ হয়েছেন জাভি। তিনিই এ বার মেসিকে দলে ফেরানোর ইঙ্গিত দিলেন। বার্সেলোনা কোচ অবশ্য সরাসরি কোনও মন্তব্য করেননি প্রিয় বন্ধুর প্রত্যাবর্তন নিয়ে। জানিয়েছেন, মেসি ফিরতে চাইলে স্বাগত জানাবেন। মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা রয়েছে।

২০২১ সালের জুলাই মাসে বার্সেলোনা ছেড়ে প্যারিস সঁ জারমঁতে যোগ দিয়েছিলেন মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক এখনও সেখানেই খেলছেন। ফ্রান্সের ক্লাবে সতীর্থ হিসাবে পেয়েছেন নেমার, কিলিয়ন এমবাপে, সার্জিয়ো র‌্যামোসর মতো ফুটবলারদের। মেসি এখনই পিএসজি ছাড়ার কোনও ইঙ্গিত দেননি।

একটি সাক্ষাৎকারে প্রাক্তন সতীর্থকে নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন জাভি। ৩৫ বছরের স্ট্রাইকার কি আবার স্পেনে ফিরতে পারেন। উড়িয়ে দেননি জাভি। তিনি বলেছেন, ‘‘কেন নয়? এটা অবশ্য নির্ভর করছে ওর ইচ্ছার উপর। মেসি কী চায় সেটাই আসল। ওর অনুভূতির গুরুত্ব রয়েছে। বার্সেলোনা সব সময়ই মেসির বাড়ির মতো। লিয়োর জন্য আমাদের দরজা সব সময় খোলা রয়েছে। অন্তত যত দিন আমি কোচ থাকব, তত দিন মেসির জন্য দরজা খোলা থাকবে।’’ তিনি আরও বলেছেন, ‘‘দেখা যাক মেসি নিজে কী চাইছে। এই সিদ্ধান্তটা নির্ভর করছে মেসির উপর। ক্লাবের উপর নয়।’’

এ বারই প্রথম নয়। আগেও এক বার মেসিকে ফেরানোর ইচ্ছাপ্রকাশ করেছিলেন জাভি। প্রিয় বন্ধুর সেই ইচ্ছার কোনও উত্তর প্রকাশ্যে দেননি মেসি। একরাশ অভিমান নিয়ে বার্সেলোনা ছাড়তে হয়েছিল তাঁকে। যা এখনও ভুলতে পারেননি তিনি। বার্সেলোনা সম্পর্কেও কোনও কথা তিনি বলেননি। তবে কিছু দিন আগে এক বার আমেরিকার মেজর লিগ সকারে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। প্যারিসের পর তিনি কোথায় যাবেন, তা নিয়ে আগ্রহ রয়েছে ফুটবল বিশ্বের। স্পেন তাঁকে ফেরeনোর চেষ্টা করলেও মেসি কি রাজি হবেন? এটাই সব থেকে বড় প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE