Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Devis Cup

ডেভিস কাপে ডেনমার্কের কাছে ২-৩ হার ভারতের

শুক্রবার টাইয়ের প্রথম দিন য়ুকি ভামব্রিকেও সিঙ্গলসে হারিয়েছিলেন রুন। কিন্তু দ্বিতীয় সিঙ্গলসে সুমিত নাগাল তিন সেটে জয় তুলে নিয়ে ভারতকে লড়াইয়ে ফিরিয়েছিলেন।

Picture of Holger Rune.

হোলগার রুন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪৫
Share: Save:

বিশ্বের ন’নম্বর হোলগার রুনই ভারতের জয়ের আশা শেষ করে দিলেন ডেভিস কাপে। য়ুকি ভামব্রিদের এক নম্বর বিশ্ব গ্রুপে টিকে থাকার লড়াইয়ে ডেনমার্কের তারকা শনিবার পরপর ডাবলস ও সিঙ্গলসে দলকে এগিয়ে দেন। যে কারণে শেষ সিঙ্গলসের আগেই ১-৩ ফলে ভারত এই অ্যাওয়ে টাই হেরে যায়। শেষ ম্যাচে অবশ্য প্রজ্ঞেশ গুণেশ্বরন ৬-৪, ৭-৬ (১) ফলে এলমার মোয়েলারকে হারিয়ে ফল ২-৩ করেন।

শুক্রবার টাইয়ের প্রথম দিন য়ুকি ভামব্রিকেও সিঙ্গলসে হারিয়েছিলেন রুন। কিন্তু দ্বিতীয় সিঙ্গলসে সুমিত নাগাল তিন সেটে জয় তুলে নিয়ে ভারতকে লড়াইয়ে ফিরিয়েছিলেন। তিনি হারিয়েছিলেন অগস্ট হোমগ্রেনকে। শনিবার ডাবলসে অভিজ্ঞ রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধেছিলেন য়ুকি। বিপক্ষে ছিলেন রুন ও জোহানেস ইঙ্গিল্ডসেন। সেই লড়াইয়ে ২-৬, ৪-৬ ফলে হারেন বোপান্নারা। ম্যাচটি চলে ৬৫ মিনিট।

এর পরে নাগালের ম্যাচের উপরেই আরও এক বার দলকে লড়াইয়ে ফেরানোর আশা নিয়ে তাকিয়ে ছিলেন ভারতীয় সমর্থকেরা। কিন্তু নাগাল ৫-৭, ৩-৬ ফলে হেরে যান। তবে বেসলাইন থেকে আগ্রাসন ধরে রাখার ফলে নাগাল কিন্তু প্রথম সেটে এক সময় দুটি সেট পয়েন্ট পেয়েছিলেন। কিন্তু তা কাজে লাগাতে পারেননি। এর পরে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছনো রুন ঘুরে দাঁড়িয়ে দ্রুত প্রথম সেট দখল করে নেন। আর তাঁকে আটকাতে পারেননি নাগাল এবং ১ ঘণ্টা ৩৭ মিনিট লড়াইয়ের পরে তিনি হার মানতে বাধ্য হন। এই হারে নতুন ফর্ম্যাট আসার পরে ভারত প্রথম বার দু’নম্বর বিশ্ব গ্রুপে নেমে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Denmark
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE