Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Barcelona: ২১ বছরে প্রথম বার গ্রুপ পর্ব থেকেই বিদায় বার্সেলোনার, জিততে পারল না ম্যাঞ্চেস্টারও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ ডিসেম্বর ২০২১ ০৪:০২
হতাশ স্টেগান।

হতাশ স্টেগান।
ছবি: রয়টার্স

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল বার্সেলোনা। বুধবার বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ০-৩ গোলে হেরে যায় জাভি হার্নান্ডেজের দল। এই হারের ফলে ই গ্রুপে তৃতীয় স্থানে শেষ করল তারা। ৬ ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ৭ পয়েন্ট। ২১ বছরে প্রথম বার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব টপকাতে ব্যর্থ বার্সেলোনা।

বুধবার গভীর রাতে বায়ার্নের বিরুদ্ধে খেলতে নেমে কখনোই শক্তিশালী মনে হয়নি বার্সেলোনাকে। ৩৪ মিনিটের মাথায় গোল খায় তারা। রবার্ট লেয়নডস্কির ক্রস থেকে হেডে গোল করে যান থমাস মুলার। ৪৩ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান লেরোয় সানে। দুরন্ত শটে পরাস্ত করেন বার্সেলোনার গোলরক্ষক টার স্টেগানকে। প্রথমার্ধেই ০-২ গোলে পিছিয়ে যায় লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাব।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনার থেকে জয়ের আশা বোধ হয় তাদের অতি বড় সমর্থকও করেনি। ৬২ মিনিটের মাথায় গোল করেন বায়ার্নের জামাল মুসিয়ালা। ০-৩ গোলে পিছিয়ে যার বার্সা। গোটা ম্যাচে মাত্র দু’বার গোলের মধ্যে শট রাখতে পেরেছিল তারা। কিন্তু ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করতে পারেননি ডেম্বেলেরা।

Advertisement

ই গ্রুপের অন্য ম্যাচে ডায়নামো কিভকে ২-০ গোলে হারিয়ে দেয় বেনফিকা। এই জয়ের ফলে গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করে তারা। বায়ার্নের সঙ্গে এই গ্রুপ থেকে পরের পর্বে যাচ্ছে পর্তুগালের এই ক্লাব।

এফ গ্রুপে মুখোমুখি হয়েছিল মাঞ্চেস্টার ইউনাইটেড এবং ইয়ং বয়েজ। প্রথম পর্বে ঘরের মাঠে ম্যাঞ্চেস্টারকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল তারা। বুধবার রাতেও অপরাজিত রইল সুইৎজারল্যান্ডের এই ক্লাব। ওল্ড ট্র্যাফোর্ডে ১-১ ব্যবধানে শেষ হয় ম্যাচ। যদিও আগেই পরের পর্বের জন্য যোগ্যতা অর্জন করে নেওয়ায় ম্যাঞ্চেস্টার দলে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। প্রথম দলের একাধিক ফুটবলারকে বিশ্রাম দিয়েছিল ইংরেজ ক্লাব।

খারাপ আবহাওয়ার জন্য বুধবার মাঠে নামতেই পারেননি ভিয়ারিয়াল এবং অ্যাটালান্টার ফুটবলাররা। মাঠে বরফ থাকায় খেলাই সম্ভব হয়নি। বৃহস্পতিবার সেই ম্যাচ হতে পারে বলে মনে করা হচ্ছে। এই দুই দলের ফলাফলের উপর নির্ভর করছে এফ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে পরের পর্বে যাবে কারা।

আরও পড়ুন

Advertisement