Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

এখনও বার্সেলোনার থেকে টাকা পান মেসি, আগামী দু’বছরও পাবেন, কেন?

২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলেছিলেন লিয়োনেল মেসি। ২০০৪ থেকে টানা ১৭ বছর খেলার পর ক্লাব ছেড়েছিলেন তিনি। কিন্তু এখনও বার্সেলোনার থেকে টাকা পান তিনি।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ২০:২৯
Share: Save:

বার্সেলোনার থেকে এখনও টাকা পান লিয়োনেল মেসি। স্প্যানিশ ক্লাবের প্রাক্তন ফুটবলার ২০২৫ সাল পর্যন্ত টাকা পাবেন। ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলেছিলেন মেসি। ২০০৪ থেকে টানা ১৭ বছর খেলার পর ক্লাব ছেড়েছিলেন তিনি। যোগ দিয়েছিলেন ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁতে। সেই ক্লাব ছেড়ে এই বছর আমেরিকার ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। কিন্তু এখনও বার্সেলোনার থেকে টাকা পান তিনি।

বার্সেলোনার প্রেসিডেন্ট জোয়ান লাপোরতা জানিয়েছেন, মেসির টাকা পাওয়ার কথা। ক্লাব ছেড়ে গেলেও এখনও কেন টাকা পান মেসি? এক সাক্ষাৎকারে লাপোরতা বলেন, “মেসি আমাদের থেকে এখনও টাকা পায়। আগের বোর্ড মেসির সঙ্গে যে টাকার চুক্তি করেছিল, এখনও তা দেওয়া যায়নি। ২০২৫ সালের মধ্যে এই টাকা মিটিয়ে দেওয়া হবে মেসিকে। আমরা চেষ্টা করছি।” বার্সেলোনার আর্থিক অবস্থা ভাল নয়। সেই কারণে এই মরসুমেও মেসিকে সই করাতে পারেনি তারা। মেসিকে ছেড়েও দেওয়া হয়েছিল আর্থিক কারণেই।

চলতি মাসেই নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়ে অভিষেক হওয়ার কথা মেসির। আমেরিকার মেজর সকার লিগের ক্লাবে প্রতি বছর প্রায় ১২০০ কোটি টাকা বেতন পাবেন তিনি। বেতন ছাড়াও আরও অনেক সুবিধা পাবেন।

একটি বিদেশি সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, চুক্তির মধ্যে বেতন ছাড়া সই করার জন্য আলাদা টাকা ও ক্লাবের অংশীদারিত্বও দেওয়া হবে মেসিকে। আমেরিকায় মেসির নাম লেখা যতগুলি জার্সি বিক্রি হবে প্রত্যেকটি থেকে টাকা পাবেন লিয়ো। অনলাইনে ইন্টার মায়ামির খেলা সম্প্রচারের যে অ্যাপ তার লাভের একটি অংশ পাবেন মেসি। এই সব কিছুর সঙ্গে বার্সেলোনার থেকেও টাকা পাবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi barcelona Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE