Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসির জন্য ফুটবলার বিক্রি করে দিতে প্রস্তুত বার্সেলোনা

মেসিকে ফিরিয়ে আনার মতো অর্থ নেই বার্সেলোনার হাতে।এই চিন্তায় ঘুম ছুটেছে ক্লাব কর্তাদের। দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকে বিক্রি করে অর্থ সংগ্রহ করার পরিকল্পনা করা হয়েছে।

picture of Lionel Messi

মেসিকে ফিরিয়ে আনতে দুই ফুটবলারকে বিক্রি করে দিতে রাজি বার্সেলোনা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৭:২৯
Share: Save:

২০২৪ সালে ১২৫ বছর পূর্ণ করবে বার্সেলোনা। বিশেষ এই বছরে ‘ঘরের ছেলে’ লিয়োনেল মেসির হাতে আবার ক্লাবের জার্সি তুলে দিতে চায় বার্সেলোনা কর্তৃপক্ষ। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে নিতে দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকে বিক্রি করে দিতেও রাজি ক্লাব কর্তৃপক্ষ।

ক্লাবের ১২৫ বছরে মেসিহীন ন্যু ক্যাম্প ভাবতে পারছেন না বার্সেলোনা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা। মেসির বাবা এবং তাঁর এজেন্ট জর্জ মেসির সঙ্গে কথা শুরু করেছেন তিনি। ক্লাবের কর্তাদের নির্দেশ দিয়েছেন সব রকম চেষ্টা করতে। সমস্যা একটাই। মেসিকে ফিরিয়ে আনার মতো অর্থ নেই ক্লাবের তহবিলে। কম টাকায় কি খেলতে রাজি হবেন মেসি? এই চিন্তায় ঘুম ছুটেছে বার্সেলোনা কর্তাদের। উপায় একটা পেয়েছেন তাঁরা। সেটা হল দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকে বিক্রি করে দিয়ে অর্থ সংগ্রহ করার পরিকল্পনা হয়েছে। স্পেনের সংবাদপত্র এল ন্যাশনালের অন্তত তেমনই দাবি।

প্রথম জন আনসু ফাতি। ২০২১ সালে মেসি ক্লাব ছাড়ার পর বার্সেলোনা অনেক আশা ছিল ফাতিকে নিয়ে। তাঁকে স্পেন ফুটবলের ভবিষ্যত তারকা বলা হচ্ছে। বার্সোলোনার অ্যাকাডেমিতেই ফুটবলার হিসাবে পরিণত হয়ে উঠেছেন ২০ বছরের ফাতি। বার্সেলোনার যুব দলে ফাতি যোগ দিয়েছিলেন ২০১২ সালে। সিনিয়র দলের হয়ে খেলছেন ২০১৯ সাল থেকে। মেসি দলে থাকার সময় অবশ্য প্রথম একাদশে নিয়মিত ছিলেন না তিনি। ফাতিকে নিয়ে আশা ভঙ্গ হয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষের। এখনও পর্যন্ত ক্লাবের হয়ে ৬৩ ম্যাচে তরুণ স্ট্রাইকার গোল করেছেন ১৮টি।

দ্বিতীয় জন ব্রাজিলীয় উইঙ্গার রাফিনা। ২০২২ সালে দলে নেওয়া হয় রাফিনাকে। তিনি ২৩টি ম্যাচে ৫টি গোল করেছেন। তাঁর পারফরম্যান্সেও খুব একটা খুশি নন কোচ জ়াভি হার্নান্দেজ। তাই এই দু’জনকে বিক্রি করে মেসিকে দলে নেওয়ার কথা ভাবছেন বার্সেলোনা কর্তারা।

আগামী জুনে প্যারিস সঁ জরমঁর সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। প্যারিসের ক্লাবটি মেসিকে রেখে দিতে আগ্রহী। নতুন চুক্তি নিয়ে কথা শুরু হলেও এখনও ইতিবাচক অগ্রগতি হয়নি। মেসিও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তেমন কিছু জানাননি। তাই তাঁকে পেতে ঝাঁপাতে চাইছেন বার্সেলোনা কর্তৃপক্ষ।

প্রথম ফুটবলার হিসাবে রাফিনাকে ছেড়ে দেওয়ার কথা ভাবা হয়েছে। তার পর ছেড়ে দেওয়া হতে পারে ফাতিকে। কারণ, মেসি ক্লাব ছাড়ার পর ১০ নম্বর জার্সি ফাতিকে দিয়েছিল বার্সেলোনা। ফাতিকে ছেড়ে দিলে মেসিকে আবার ১০ নম্বর জার্সি ফিরিয়ে দিতেও সমস্যা হবে না। বার্সেলোনা সভাপতিও নাম না করে একটি সাক্ষাৎকারে দলের এক জন উইঙ্গার এবং এক জন তরুণ স্ট্রাইকারকে বিক্রি করে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন মেসির জন্য। তা ছাড়া স্পেনের একাংশ সংবাদমাধ্যমের দাবি ছিল, শেষ দিকে ফাতির উত্থান নাকি মানতে পারছিলেন না মেসি। সমর্থকদের মধ্যে তরুণ স্ট্রাইকার দ্রুত জনপ্রিয় হয়ে ওঠায় কিছুটা অসন্তুষ্ট ছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। ফাতিকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্তের পিছনে এটাও অন্যতম বলে মনে করা হচ্ছে।

বার্সেলোনা সভাপতি বলেছেন, ‘‘বিশ্বকাপের পর আমার সঙ্গে জর্জের কথা হয়েছে। চেষ্টা করছি মেসিকে ফিরিয়ে আনার। জানি না পারব কি না। এখন ও পিএসজির হয়ে খেলছে। আমরা চাই ওকে বিশেষ ভাবে সম্মানিত করতে। আমরা চাই পেশাদার ফুটবলের শেষ ম্যাচ বার্সার জার্সি গায়ে খেলুক মেসি।’’ খুব তাড়াতাড়ি মেসির সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানিয়েছেন বার্সেলোনা সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE