Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Bayern Munich

গোল করে বায়ার্নকে বার্তা লেয়নডস্কির, ছুটছে রিয়ালও

মেগা-ম্যাচের আগে শনিবার দুর্দান্ত মহড়া সেরে ফেলল বার্সেলোনা। তারা ৪-০ হারিয়েছে কাদিসকে। এবং যথারীতি গোল পেলেন পোল্যান্ড তারকাও। পরিবর্ত হিসেবে নেমে তিনি গোল করেন ৬৫ মিনিটে।

উচ্ছ্বাস: দলের দ্বিতীয় গোল করে লেয়নডস্কি।

উচ্ছ্বাস: দলের দ্বিতীয় গোল করে লেয়নডস্কি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ০৭:৩২
Share: Save:

লা লিগা

Advertisement

বার্সেলোনা ৪ কাদিস ০

রিয়াল মাদ্রিদ ৪ মায়োরকা ১

মঙ্গলবার অ্যালিয়ানজ এরিনায় তিনি আবার ফিরতে চলেছেন। চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। ছেড়ে আসা ক্লাবের বিরুদ্ধে রবার্ট লেয়নডস্কি ঝলসে ওঠেন কি না, তা নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে গিয়েছে ক্যাম্প ন্যু জনতার মধ্যে।

Advertisement

সেই মেগা-ম্যাচের আগে শনিবার দুর্দান্ত মহড়া সেরে ফেলল জ়াভি হার্নান্দেসের দল। তারা ৪-০ হারিয়েছে কাদিসকে। এবং যথারীতি গোল পেলেন পোল্যান্ড তারকাও। পরিবর্ত হিসেবে নেমে তিনি গোল করেন ৬৫ মিনিটে। তার আগে ৫৫ মিনিটে দলকে এগিয়ে দেন ফ্র্যাঙ্কি দে ইয়ং। পরে গোল করেন আনসু ফাতি এবং দেম্বেলে। ঘটনাচক্রে শনিবার বুন্দেশলিগায় ঘরের মাঠে আটকে যায় গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ভিএফবি স্টুটগার্টের বিরুদ্ধে ম্যাচ শেষ হয়২-২ গোলে।

লা লিগা টেবলে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে বার্সেলোনা। তবে ম্যাচের ফলে খুশি বার্সা ম্যানেজার জ়াভি হার্নান্দেস। তিনি বলেছেন, “মঙ্গলবার খুব কঠিন এক পরীক্ষা অপেক্ষা করে রয়েছে আমাদের জন্য তার আগে এই জয়ে দলের মনোবল অবশ্যই বাড়াবে।” সাংবাদিক সম্মেলনে জ়াভিকে প্রশ্ন করা হয়, লেয়নডস্কির গোল বায়ার্ন দ্বৈরথের আগে তাঁকে কতটা স্বস্তিতে রাখছে? তিনি বলেছেন, “রবার্ট পেশাদার ফুটবলার। ওর যোগ্যতা নিয়ে কথা বলার প্রয়োজন নেই। ও নিজেই ভাল জানে, মাঠে নেমে কী করতে হবে। আমাদের ওই ম্যাচ থেকে তিন পয়েন্ট একান্তই প্রয়োজন।” তিনি আরও বলেছেন, “লেয়নডস্কি আসার পরে এই দলের শক্তি অন্য একটা মাত্রা স্পর্শ করেছে। ও যে দ্রুততার সঙ্গে বার্সা ফুটবল সংস্কৃতির সঙ্গে মানিয়ে নিয়ে গোল করে চলেছে, সেটা আমার কাছে রীতিমতো বিস্ময়করবলে মনে হয়েছে।”

ক্লাবের ওয়েবসাইটে পোল্যান্ড তারকা বলেছেন, “প্রত্যেক ম্যাচে বার্সার হয়ে গোল করাই এই মুহূর্তে আমার একমাত্র লক্ষ্য।” বায়ার্ন ম্যাচ নিয়ে তাঁর প্রতিক্রিয়া, “নিঃসন্দেহে আমার সঙ্গে দলেরও বড় পরীক্ষা হতে চলেছে। গোল করতে চাই।”

তবে শনিবার গ্যালারিতে এক দর্শক অসু্স্থ হয়ে পড়ায় ম্যাচ বন্ধ থাকে ৫০ মিনিট। ম্যাচ শেষএর দশ মিনিট আগে সেই ঘটনা ঘটে। দেখা যায়, কাদিস গোলকিপার জেরেমিয়াস লেদেসমা হাতে মেডিক্যাল সরঞ্জামের বাক্স নিয়ে গ্যালারির দিকে ছুটছেন। সেটি তিনি গ্যালারিতে ছুড়ে দেন। পরে সেই অসুস্থ দর্শককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই প্রসঙ্গে জ়াভি বলেছেন, “ওই ঘটনার পরে আমরা সকলেই ম্যাচ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। এটা মানবিকতার প্রশ্ন। জীবনের চেয়ে বড় কিছু হতে পারে না। সৌভাগ্যের যে, সেই সমর্থক সুস্থ রয়েছেন। এটাই সবচেয়েআনন্দের খবর।”

এ দিকে, রবিবার রিয়াল মাদ্রিদ ৪-১ হারায় মায়োরকাকে। গোল করেছেন ভালভার্দে, ভিনিসিয়াস জুনিয়র, রদরিগো এবং রুদিগার। পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে রিয়ালরয়েছে শীর্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.