Advertisement
১৮ জুলাই ২০২৪
German Cup and French Cup

জার্মান কাপ চ্যাম্পিয়ন লেভারকুসেন, ফ্রেঞ্চ কাপ জিতল পিএসজি, এমবাপেদের ম্যাচে ঝামেলা

জোড়া ট্রফি জিতল বেয়ার লেভারকুসেন ও প্যারিস স জরমঁ। বুন্দেশলিগার পরে জার্মান কাপ ও লিগ ওয়ানের পরে ফ্রেঞ্চ কাপ জিতেছে এই দুই দল।

football

ফ্রেঞ্চ কাপ জিতে উল্লাস পিএসজি-র ফুটবলারদের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৭:০৬
Share: Save:

মরসুম ভাল ভাবে শেষ করল বেয়ার লেভারকুসেন ও প্যারিস স জরমঁ। বুন্দেশলিগার পরে জার্মান কাপ জিতল লেভারকুসেন। অন্য দিকে লিগ ওয়ানের পরে ফ্রেঞ্চ কাপ জিতেছে পিএসজি। তবে ফ্রেঞ্চ কাপের ফাইনালে গ্যালারিতে ঝামেলায় জড়িয়েছেন পিএসজি ও লিয়ঁর সমর্থকেরা।

কয়েক দিন আগে নজির গড়ে বুন্দেশলিগা জিতেছে লেভারকুসেন। লিগে অপরাজিত ছিল তারা। পরে ইউরোপা লিগের ফাইনালে আটালান্টার কাছে হারতে হয় তাদের। এ বার জার্মান কাপ জিতল তারা। ইউরোপা লিগ জিতলে মরসুমে তিনটি ট্রফি জিততে পারত তারা।

জার্মান কাপের ফাইনালে কাইজ়ারস্লটের্নের বিরুদ্ধে ১-০ গোলে জিতেছে লেভারকুসেন। ম্যাচের ১৬ মিনিটের মাথায় গোল করেন গ্রানিট জ়াকা। সেই গোলেই খেলার ফয়সালা হয়ে যায়।

অন্য দিকে কিলিয়ান এমবাপের বিদায়ী ম্যাচে ২-১ গোলে লিয়ঁকে হারিয়েছে পিএসজি। তাদের হয়ে গোল করেন উসমান ডেম্বেলে ও ফাবিয়ান রুইজ়। লিয়ঁর হয়ে একমাত্র গোল করেন জেক ও’ব্রায়েন।

চলতি মরসুমের পরে আর ফ্রান্সের ক্লাবে খেলবেন না এমবাপে। তাই এই ম্যাচ তাঁর কাছে আবেগের ছিল। নিজে গোল করতে না পারলেও সতীর্থদের গোলে এমবাপের উল্লাস বুঝিয়ে দিচ্ছিল প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চাইছেন তিনি। ম্যাচ শেষে এমবাপেকে কাঁধের উপর তুলে উল্লাসে মাতেন সতীর্থেরা।

তবে পিএসজি বনাম লিয়ঁ ম্যাচ শুরুর আগেই ঝামেলায় জড়ান দু’দলের সমর্থকেরা। মাঠের বাইরে রাস্তায় একে অপরের দিকে আতসবাজি ছোড়েন দু’দলের সমর্থকেরা। অনেকে আহত হন। পরে গ্যালারিতেও হাতাহাতি হয়। পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হয় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bayer Leverkusen PSG Kylian Mbappe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE