Advertisement
২১ জুন ২০২৪
Oliver Kahn

বুন্দেশলিগা জেতার পরই বরখাস্ত বিশ্বজয়ী গোলরক্ষক, কেন এমন কড়া সিদ্ধান্ত নিল বায়ার্ন?

শনিবার বুন্দেশলিগা জেতার কিছু ক্ষণের মধ্যেই বরখাস্ত করা হয় সিইও কানকে। তার সঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর সালিহামিদজ়িককেও। জানিয়ে দেওয়া হয়েছে নতুন সিইও-র নাম।

Picture of Oliver Kahn

কানকে সিইও পদ থেকে সরিয়ে দিল বায়ার্ন মিউনিখ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৫:১৪
Share: Save:

অলিভার কানকে বরখাস্ত করল বায়ার্ন মিউনিখ। ১১ বার বুন্দেশলিগা জেতার কিছুক্ষণ পরেই তাঁকে বরখাস্ত করেছে জার্মানির ক্লাবটি। ২০২১ সাল থেকে বায়ার্ন মিউনিখের সিইও ছিলেন জার্মানির প্রাক্তন অধিনায়ক। একই সঙ্গে বরখাস্ত করা হয়েছে স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিদজ়িককে।

শনিবার ঘরের মাঠে বায়ার্ন লিগের শেষ ম্যাচে কোলনকে ২-১ গোলে হারিয়েছে। অন্য দিকে, সে দিনই বরুসিয়া ডর্টমুন্ড ২-২ গোলে ড্র করে মেইনজের বিরুদ্ধে। লিগের শেষ ম্যাচে জয়ের সঙ্গে সঙ্গে লিগ খেতাব নিশ্চিত হয় বায়ার্নের। তার পরই আনন্দে মেতে ওঠেন বায়ার্নের ফুটবলাররা। তার কিছুক্ষণের মধ্যেই কান এবং সালিহামিদজ়িককে বরখাস্ত করেছেন বায়ার্ন কর্তৃপক্ষ। কানের পরিবর্তে নতুন সিইও করা হয়েছে ক্রিশ্চিয়ান ড্রিসেনকে। বায়ার্নের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘কানকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত অত্যন্ত কঠিন ছিল। তবু আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে। ক্লাবের সামগ্রিক উন্নতির স্বার্থেই শীর্ষ পদে পরিবর্তন প্রয়োজন ছিল।’’

কিছু দিন আগে কোচ পরিবর্তন করেছিল বায়ার্ন। জুলিয়ান নাগেলসম্যানের বদলে কোচ করা হয়েছে টমাস টুচেলকে। তাতেও দলের পারফরম্যান্সে উল্লেখযোগ্য পরিবর্তন হয়নি। বায়ার্নের হাতছাড়া হয়েছে জার্মান কাপ। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকেও ছিটকে গিয়েছে বায়ার্ন। এই ফলাফলে হতাশ বায়ার্নের কর্তারা। তাই কোচের পর সিইও কান এবং স্পোর্টিং ডিরেক্টর সালিহামিদজ়িককে। তাঁদের পারফরম্যান্সে খুশি ছিলেন না বায়ার্ন কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oliver Kahn Bayern Munich CEO Sacked
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE