Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ritwik Das

Indian Football: হঠাৎ চিকেন পক্স! এশিয়ান কাপ থেকে ছিটকে গিয়ে মন খারাপ ঋত্বিকের

প্রথম বার জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কাতারে জাতীয় দলের হয়ে প্রস্তুতি ম্যাচে খেলতেও গিয়েছিলেন। কিন্তু চিকেন পক্সে হঠাৎই আক্রান্ত হলেন তিনি।

জাতীয় দল থেকে বাদ ঋত্বিক

জাতীয় দল থেকে বাদ ঋত্বিক ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২১:৩০
Share: Save:

আইএসএলে ভাল খেলার সুবাদে প্রথম বার ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কাতারে জর্ডনের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও খেলতে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়েই বিপদে পড়লেন বাঙালি ফুটবলার ঋত্বিক দাস। চিকেন পক্সে আক্রান্ত হয়েছেন তিনি। ফলে এশিয়ান কাপে খেলতে চলা ভারতীয় দল থেকে ছিটকে গেলেন। তাঁর বদলে এটিকে মোহনবাগানের মিডফিল্ডার দীপক টাংরিকে দলে নিলেন ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ।

বুধবার ঋত্বিক আনন্দবাজার অনলাইনকে বলেছেন, “কাতারে ম্যাচের পর দেখলাম বুকের কাছে একটা ফোসকা হয়েছে। প্রথমে পাত্তা দিইনি। কিন্তু ক্রমশ সেটা বাড়তে লাগল এবং সারা গায়ে ছড়িয়ে পড়তে লাগল। ডাক্তারকে দেখাতে উনি বললেন আমার চিকেন পক্স হয়েছে।” ছোঁয়াচে রোগ হওয়ায় তাঁকে ভারতীয় দলে রাখার ঝুঁকি নেওয়া হয়নি।

এশিয়ান কাপের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতাতে দলে সুযোগ পেয়েও খেলতে পারবেন না ভেবে মন খারাপ ঋত্বিকের। বললেন, “ভাল প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু কিছু তো করার নেই। পরের বারের জন্যে অপেক্ষা করতে হবে।” স্তিমাচ বলেছেন, “সম্প্রতি ঋত্বিকের চিকেন পক্স হয়েছে। তাই ওর জায়গায় টাংরিকে নেওয়া হয়েছে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Ritwik Das Indian Football Asian Cup Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE