Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Indian Football

FIFA bans AIFF: সভাপতি পদে মনোনয়ন জমা ভাইচুংয়ের, তবে দৌড়ে এগিয়ে প্রাক্তন বাঙালি ফুটবলার

শুক্রবারই সভাপতি পদে মনোনয়ন দাখিলের শেষ দিন। সে দিনই একাধিক ব্যক্তিকে মনোনয়ন জমা করতে দেখা গেল।

সভাপতি পদে মনোনয়ন জমা ভাইচুংয়ের।

সভাপতি পদে মনোনয়ন জমা ভাইচুংয়ের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৭:৩৩
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি পদে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন ভাইচুং ভুটিয়া। শুক্রবার তিনি মনোনয়ন জমা দেন। এ দিন জমার শেষ তারিখ। একাধিক প্রার্থীকে সভাপতি পদের জন্য লড়তে দেখা যাবে।

ভাইচুংকে অনেক প্রাক্তন ফুটবলারই সভাপতি হিসাবে দেখতে চাইছেন। তবে সূত্রের খবর, সভাপতি হওয়ার ব্যাপারে বাকিদের থেকে এগিয়ে রয়েছেন কল্যাণ চৌবে। ইস্টবেঙ্গল এবং মোহনবাগানে খেলা প্রাক্তন এই ফুটবলার গুজরাতের প্রতিনিধি হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। তাঁকে সমর্থন করেছে অরুণাচল ফুটবল সংস্থা।

ওয়াকিবহাল মহলের মতে, দু’টি জায়গাতে এগিয়ে থাকবেন কল্যাণ। প্রথমত, তিনি কেন্দ্রের শাসক দল বিজেপির সদস্য। যে রাজ্য সংস্থার প্রতিনিধি হিসাবে তিনি দাঁড়িয়েছেন, সেই গুজরাত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য। অরুণাচল আবার আইনমন্ত্রী কিরেণ রিজিজুর রাজ্য। ফলে রাজনৈতিক সমর্থন তাঁর দিকে থাকবে। দ্বিতীয়ত, ভাইচুং বিশিষ্ট ফুটবলারের কোটায় লড়তে চলেছেন। কল্যাণ সেখানে প্রাক্তন ফুটবলার হয়েও মনোনয়ন জমা দিয়েছেন রাজ্য সংস্থার প্রতিনিধি হিসাবে। এটাও তাঁকে এগিয়ে রাখছে বলে সূত্রের খবর।

যদিও ভাইচুং আত্মবিশ্বাসী। সংবাদ সংস্থাকে বলেছেন, “বিশিষ্ট ফুটবলারদের প্রতিনিধি হিসাবে মনোনয়ন জমা দিয়েছি। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর আশা করি ভারতীয় ফুটবলকে সেবা করার একটা সুযোগ মিলবে। শুধু ফুটবলার নয়, প্রশাসক হিসাবেও যে আমরা দক্ষ সেটা প্রমাণ করতে চাই।” এ ছাড়া দিল্লি ফুটবলের সভাপতি শাজি প্রভাকরণ, প্রাক্তন ফুটবলার ইউজেনসন লিংডো, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই অজিত মনোনয়ন জমা দিয়েছেন। লিংডো লড়ছেন মেঘালয় ফুটবল সংস্থার প্রতিনিধি হিসাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.