Advertisement
২০ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: ফিফার নির্বাসনের শাস্তি না উঠলেও এএফসি কাপে খেলতে পারে এটিকে মোহনবাগান, কী ভাবে

আগামী ৭ সেপ্টেম্বর এএফসি কাপের ম্যাচ খেলবে এটিকে মোহনবাগান। অন্য দিকে, গোকুলম ম্যাচ খেলতে ইতিমধ্যেই উজবেকিস্তানে পৌঁছেছে।

শুক্রবার অনুশীলনে বুমোসরা।

শুক্রবার অনুশীলনে বুমোসরা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৭:১৫
Share: Save:

এটিকে মোহনবাগানকে এএফসি কাপে খেলার অনুমতি দেওয়ার জন্য ফিফা এবং এএফসি-কে অনুরোধ করল কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রক। গোকুলম কেরলের মহিলা দলকে এএফসি মহিলা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে দেওয়ার জন্যেও অনুরোধ করা হয়েছে। ফিফার নির্বাসন থাকায় কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলতে পারবে না ভারতের কোনও ক্লাব। সেই প্রেক্ষিতেই এই অনুরোধ করা হয়েছে।

আগামী ৭ সেপ্টেম্বর এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে নামার কথা রয়েছে এটিকে মোহনবাগানের। ফিফার নির্বাসন বহাল থাকলে সেই ম্যাচ খেলতে পারবে না সবুজ-মেরুন ব্রিগেড। ভারতীয় ফুটবলের নির্বাসন এবং অচলাবস্থা নিয়ে ইতিমধ্যেই হতাশ মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত। তবে ফিফা এবং এএফসি অনুমতি দিলে এটিকে মোহনবাগানকে খেলতে দেখা যেতে পারে।

গোকুলমের অবস্থা আরও খারাপ। ফিফার নির্বাসন ঘোষণার আগেই তারা ম্যাচ খেলতে পৌঁছে গিয়েছে উজবেকিস্তানে। এখনও সেখানে আটকে রয়েছে। ২৩ এবং ২৬ অগস্ট দু’টি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রকের তরফে উজবেকিস্তানে ভারতের দূতাবাসের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। গোকুলম দলের কোনও অসুবিধা যাতে না হয়, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে। গোকুলমের দলের ম্যানেজারের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE