Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Brazil

Brazil-Argentina: বিশ্বকাপের আগেই মুখোমুখি মেসি-নেমার! কবে, কোথায় খেলা

গত বছর সেপ্টেম্বর মাসে সাও পাওলোতে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে সেই ম্যাচ শুরু হওয়ার কয়েক মিনিট পরেই ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রকের বেশ কিছু আধিকারিক মাঠে ঢুকে পড়েন। আর্জেন্টিনার চার ক্রিকেটারকে করোনাবিধি ভাঙার অপরাধে আটক করেন তাঁরা। ফলে খেলা বন্ধ হয়ে যায়।

ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১১:১৪
Share: Save:

কাতার বিশ্বকাপে তাঁরা মুখোমুখি হবেন কি না তা এখনও নিশ্চিত নয়। তবে তার আগেই প্রতিপক্ষ হিসাবে খেলতে নামছেন লিয়োনেল মেসিনেমার জুনিয়র। প্যারিস সঁ জঁ-এ খেলা দুই ফুটবলার ১১ জুন অস্ট্রেলিয়াতে একটি প্রীতি ম্যাচে মুখোমুখি হবেন।
বুধবার অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রশাসনের তরফে জানানো হয়েছে, মেলবোর্নে এক লক্ষের বেশি দর্শকের সামনে খেলতে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এই খেলার নাম দেওয়া হয়েছে ‘সুপারক্লাসিকো’। এর আগে ২০১৭ সালে শেষ বার মেলবোর্নে প্রীতি ম্যাচে খেলেছিল ফুটবলের অন্যতম দুই সেরা শক্তি।

গত বছর সেপ্টেম্বর মাসে সাও পাওলোতে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে সেই ম্যাচ শুরু হওয়ার কয়েক মিনিট পরেই ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রকের বেশ কিছু আধিকারিক মাঠে ঢুকে পড়েন। আর্জেন্টিনার চার ক্রিকেটারকে করোনাবিধি ভাঙার অপরাধে আটক করেন তাঁরা। ফলে খেলা বন্ধ হয়ে যায়। সেই ঘটনা নিয়ে চরম বিতর্ক হয়েছিল।

দক্ষিণ আমেরিকা গ্রুপ থেকে প্রথম দুই দেশ হিসাবে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ফলে স্থগিত হয়ে যাওয়া সেই খেলা আর হয়নি। তবে বিশ্বকাপের আগেই ফের মুখোমুখি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Argentina Lionel Messi Neymar jr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE