Advertisement
১১ মে ২০২৪
Brazil

Brazil vs Argentina: রেফারিকে ‘লাল কার্ড’, বিতর্কে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বিতর্ক। সেই বিতর্ক কাটল না বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় দফার ম্যাচেও।

এই ঘটনা নিয়েই বিতর্ক।

এই ঘটনা নিয়েই বিতর্ক। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১৬:৩৯
Share: Save:

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বিতর্ক। সেই বিতর্ক কাটল না বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় দফার ম্যাচেও। প্রথম দফায় ব্রাজিলের মাঠে এই দুই দেশের খেলা ভেস্তে গিয়েছিল কোভিড বিধির কারণে। দ্বিতীয় দফায় আর্জেন্টিনার মাঠে খলনায়ক উরুগুয়ের রেফারি। তাঁকে নির্বাসিত করা হয়েছে ‘ক্ষমাহীন ভুল’ করার জন্য।

আর্জেন্টিনার নিকোলাস ওটামেন্ডি এবং ব্রাজিলের রাফিনহার একটি সংঘর্ষকে ঘিরে বিতর্কের সূত্রপাত। বল দখলের লড়াইয়ে রাফিনহার মুখে সজোরে কনুই চালান ওটামেন্ডি। সঙ্গে সঙ্গে মুখে হাত দিয়ে বসে পড়েন রাফিনহা। মুখ দিয়ে গলগল করে রক্ত বেরোতে থাকে। আঘাত এতটাই জোরে ছিল যে বিরতিতে তাঁর মুখে পাঁচটি সেলাই পড়ে।

তখন ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারি এস্তেবান ওস্তোজিচ মাঠে থাকা রেফারি আন্দ্রেস কুনহাকে বলতে থাকেন, ওটামেন্ডিকে হলুদ কার্ড দেখানো উচিত। বার বার বলা সত্ত্বেও কুনহা তাতে পাত্তা দেননি। হলুদ কার্ড তো দূর, ব্রাজিলকে ফ্রি-কিকও দেননি তিনি। তাঁদের ভুলের কারণে ফুটবলারের জীবন ঝুঁকির মুখে চলে গিয়েছিল, এই অপরাধে দু’জন রেফারিকেই নির্বাসিত করেছে লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল। ব্রাজিল ইতিমধ্যেই জানিয়েছে, ফিফায় আবেদন করে ওটামেন্ডিকে নির্বাসিত করার দাবি জানাবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Argentina FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE