Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: বিশ্বকাপে মেসিরা, ব্রাজিলের কাছে আটকে গিয়েও কাতারের টিকিট নিশ্চিত

লাতিন আমেরিকা থেকে প্রথম দল হিসেবে বিশ্বকাপে গিয়েছে ব্রাজিল। মঙ্গলবার লিয়োনেল মেসিরাও নিজেদের জায়গা পাকা করে ফেললেন।

বিশ্বকাপে মেসিরা

বিশ্বকাপে মেসিরা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৬:২৩
Share: Save:

কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে গেল আর্জেন্টিনা। মঙ্গলবার ঘরের মাঠে ব্রাজিলের বিরুদ্ধে গোলশূন্য ড্র করলেও পয়েন্টের বিচারে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে অসুবিধা হল না তাদের। ২০১৮-র ব্যর্থতা কাটিয়ে ফের বিশ্বকাপে চলে গেল নেদারল্যান্ডসও।

লাতিন আমেরিকা থেকে প্রথম দল হিসেবে বিশ্বকাপে গিয়েছে ব্রাজিল। মঙ্গলবার লিয়োনেল মেসিরাও নিজেদের জায়গা পাকা করে ফেললেন। বাকি দুটি জায়গায় মধ্যে, তৃতীয় দল হিসেবে বাকিদের থেকে এগিয়ে রয়েছে ইকুয়েডর। চতুর্থ স্থানের জন্য কলম্বিয়া, পেরু, চিলি এবং উরুগুয়ে রয়েছে।

আর্জেন্টিনার বিরুদ্ধে নামেননি নেমার। তবে চোট কাটিয়ে প্রথম একাদশে ফিরেছিলেন মেসি। যদিও ম্যাচে তাঁর কোনও প্রভাবই দেখতে পাওয়া গেল না। দু’দলই সে ভাবে আক্রমণের কোনও চেষ্টা করেনি। মাঝমাঠেই বলের লড়াই হয়েছে। যোগ্যতা অর্জন করে যাওয়ায় ব্রাজিলের খেলায় সেই ঝাঁজ ছিল না। আর্জেন্টিনার মাত্র এক পয়েন্ট দরকার থাকায় তারা ড্রয়ের মতোই খেলেছে।

ম্যাচের পর মেসি বলেছেন, “এই ম্যাচে মাথা ঠান্ডা রেখে খেলে বিশ্বকাপে যাওয়া সোজা কাজ ছিল না। আজ আমরা গোল করতে পারিনি। অনেক সুযোগ নষ্ট করেছি। কিন্তু গোলও খাইনি। বিশ্বকাপের জন্য ঠিকঠাক প্রস্তুতি নিয়েই যাব।”

২০১০ বিশ্বকাপের ফাইনালিস্ট নেদারল্যান্ডস গত বার বিশ্বকাপের যোগ্যতা অর্জনই করতে পারেনি। মঙ্গলবার শেষ মুহূর্তের দুটি গোলে তারা নরওয়েকে হারিয়ে দিল। স্টিভেন বার্গউইন এবং মেম্পিস দেপাই গোল করেন। গোল করা ছাড়াও গোটা ম্যাচেই ভাল খেলেছেন বার্গউইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE