Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pele

বড়দিনে হাসপাতালেই থাকতে হবে পেলেকে, বেড়েছে ক্যানসারের প্রকোপ

ক্যানসারের বিরুদ্ধে পেলের লড়াই আরও কঠিন হয়েছে। ক্যানসারের পাশাপাশি হৃদযন্ত্র এবং মূত্রনালির সংক্রমণের চিকিৎসাও হচ্ছে। শ্বাসপ্রশ্বাসেও সমস্যা রয়েছে।

পেলের শারীরিক অবস্থার অবনতি।

পেলের শারীরিক অবস্থার অবনতি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১০:২৯
Share: Save:

আচমকাই পেলের শারীরিক অবস্থার অবনতি হল। বুধবার সাও পাওলোর হাসপাতাল থেকে পেলের শারীরিক অবস্থা নিয়ে একটি বিবৃতি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, ক্যানসারের বিরুদ্ধে পেলের লড়াই আরও কঠিন হয়েছে। ক্যানসারের পাশাপাশি হৃদযন্ত্র এবং মূত্রনালির সংক্রমণের চিকিৎসাও হচ্ছে। শ্বাসপ্রশ্বাসেও সমস্যা রয়েছে। ফলে আগামী ২৫ ডিসেম্বর, অর্থাৎ বড়দিন হাসপাতালেই কাটাতে হবে তিন বারের বিশ্বকাপজয়ীকে।

হাসপাতালের তরফে বলা হয়েছে, কোলন টিউমারের কেমোথেরাপি এবং শ্বাসযন্ত্রের সংক্রমণ সংক্রান্ত চিকিৎসার পর্যালোচনার জন্য ২৯ নভেম্বর থেকে ভর্তি রয়েছেন পেলে। এই মুহূর্তে তাঁর আরও বেশি যত্নের প্রয়োজন। তাঁকে কমনরুমে ভর্তি রাখা হয়েছে এবং চিকিৎসকরা আরও বেশি করে তাঁর দিকে নজর রাখছেন।

পেলের এক মেয়ে কেলি নাসিমেন্তোও বাবার শারীরিক অবস্থার ব্যাপারে জানিয়েছেন। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, “ডাক্তারদের সঙ্গে কথা বলে বিভিন্ন কারণকে মাথায় রেখে ঠিক করেছি, বাবাকে হাসপাতালে ভর্তি রাখাই সঠিক সিদ্ধান্ত হবে। বাবার জন্যে কাইপিরিনহাও (ব্রাজিলের এক বিশেষ ধরনের পানীয়) তৈরি করব। মজা করছি। বাবাকে খুব ভালবাসি। পরের সপ্তাহে আবার নতুন খবর জানাব।”

গত সপ্তাহেই পেলের চিকিৎসকরা আশ্বাসবাণী শুনিয়েছিলেন। জানিয়েছিলেন, পেলের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। বিশেষত তাঁর শ্বাসপ্রশ্বাস সংক্রান্ত সমস্যার। সাধারণ বেডেই ভর্তি ছিলেন তিনি। হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হওয়ার চিন্তায় পড়েছেন তাঁর সমর্থক এবং অনুরাগীরা।

প্রসঙ্গত, কাতারে বিশ্বকাপ চলাকালীনই হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। তখনও আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাখা হয়েছিল প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে। ব্রাজিলের বিশ্বকাপ অভিযান চলাকালীন এই সংবাদ গোটা বিশ্বে ছড়িয়ে থাকা পেলের অনুরাগীদের মন খারাপ করে দেয়। ব্রাজিলের বিভিন্ন ফুটবলার শুভেচ্ছাবার্তা পাঠাতে থাকেন। অবস্থার উন্নতি হওয়ায় খুশি হয়েছিলেন প্রত্যেকেই। তার মাঝেই আবার শারীরিক অবস্থার অবনতির খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pele Colon Cancer Brazil Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE