Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bruno Fernandes

জোড়া গোলে নায়ক ব্রুনো, শেষ চারে ম্যান ইউ

ঘরের মাঠে শুরুতে মোটেও স্বস্তিতে ছিল না ম্যান ইউ। বরং ৫০ মিনিটে আলেকজান্ডার মিত্রোভিচের গোলে এগিয়ে গিয়েছিল ফুলহ্যাম। ৭৫ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান ব্রুনো।

An image of Bruno Fernandez

রবিবার এফএ কাপে সেই ব্রুনো ফের্নান্দেস ত্রাতা হয়ে দাঁড়ালেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ০৮:৪৪
Share: Save:

ইউরোপা লিগে বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচে তাঁর আচরণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রাক্তনরা। পর্তুগিজ তারকাকে নিয়ে সন্তুষ্ট হতে পারেননি ম্যানেজার এরিক টেন হ্যাগও। রবিবার এফএ কাপে সেই ব্রুনো ফের্নান্দেস ত্রাতা হয়ে দাঁড়ালেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। তিনি করলেন জোড়া গোল। ফুলহ্যামকে ৩-১ গোলে হারিয়ে ম্যান ইউ পৌঁছে গেল সেমিফাইনালে।

ঘরের মাঠে শুরুতে মোটেও স্বস্তিতে ছিল না ম্যান ইউ। বরং ৫০ মিনিটে আলেকজান্ডার মিত্রোভিচের গোলে এগিয়ে গিয়েছিল ফুলহ্যাম। ৭৫ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান ব্রুনো। তাঁর দ্বিতীয় গোল সংযুক্ত সময়ে (৯০+৬)। আর একটি গোল করে যান মার্সেল সাবিতজ়া (৭৭ মিনিট)।

ম্যাচের পরে উল্লসিত টেন হ্যাগ বলেছেন, ‘‘মাঠে ব্রুনো যে কত বড় ভূমিকা পালন করে, সেটা ফের প্রমাণ করে দিয়েছে। ও-ই দলের যোগ্য নেতা। গোল যেমন করতে পারে, তেমনই খেলাও তৈরি করতে সিদ্ধহস্ত।’’ যোগ করেছেন, ‘‘আমি ওকে বরাবর আবেগ নিয়ন্ত্রণে রাখার পরামর্শ দিয়ে থাকি। সেই পরামর্শ মেনেই ব্রুনো দুটো গোল করেছে।’’

সেমিফাইনালে ম্যান ইউ খেলবে ব্রাইটনের বিরুদ্ধে। তার আগে দলকে আরও ক্ষুরধার করে তোলার ইঙ্গিত দিয়েছেন টেন হ্যাগ। তিনি বলেছেন, ‘‘প্রথমার্ধে আমাদের বিরুদ্ধে গোল হয়ে যাওয়ায় পরিস্থিতি কঠিন হয়ে গিয়েছিল। কিন্তু সেই সময় গোলের নীচে দুর্দান্ত ভূমিকা পালন করেছে দাভিদ দা হিয়া। একটা সময় ও আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছিল। আবার দাভিদ নিজের মেজাজে ফিরতে শুরু করেছে। তবে শেষ চারের ম্যাচে আমাদের আরও নিখুঁত খেলতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bruno Fernandes Manchester United Fulham FA Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE