Advertisement
০৬ মে ২০২৪
East Bengal

ডার্বির দল নামিয়েও হার, ইস্টবেঙ্গল ফুটবলারদের উপর রাগ কমছে না কোচ কুয়াদ্রাতের

নর্থইস্ট ইউনাইটেডের কাছে হেরেছে ইস্টবেঙ্গল। দলের হার মেনে নিতে পারছেন না কোচ কার্লেস কুয়াদ্রাত। দলের ফুটবলারদের উপর রাগ কমছে না লাল-হলুদ কোচের।

football

কার্লেস কুয়াদ্রাত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০৩
Share: Save:

হোঁচট খেয়েছে ইস্টবেঙ্গল। আইএসএলে নর্থইস্ট ইউনাইটেডের কাছে হেরেছে তারা। কয়েক দিন আগে ডার্বিতে মোহনবাগানের বিরুদ্ধে যে দল খেলেছিল প্রায় সেই দলই নামিয়েছিলেন কোচ কার্লেস কুয়াদ্রাত। তার পরেও হেরেছে দল। সেই কারণে দলের খেলায় অখুশি লাল-হলুদ কোচ। রাগ কমছে না তাঁর।

ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে কুয়াদ্রাত বলেন, “আমরা ডার্বির দলই নামিয়েছিলাম। কারণ, এই ফুটবলারেরাই সব থেকে বেশি ক্ষণ মাঠে খেলেছে। তার পরেও শুরুতে আমরা জোড়া গোল খেয়েছি। দুটোই রক্ষণের ভুলে হয়েছে। এ ভাবে গোল খাওয়া আমাদের উচিত হয়নি। আমার রাগ কমছে না। ভেবেছিলাম, এই ধরনের ভুল করব না। কিন্তু মাঠে নেমে সব কিছু পরিকল্পনা অনুযায়ী হয় না। কিন্তু যে ভাবে গোল দুটো খেয়েছি সেটা মেনে নিতে পারছি না।”

প্রথমার্ধে জোড়া গোল খাওয়ার পরেও দ্বিতীয়ার্ধে খেলায় ফিরেছিল ইস্টবেঙ্গল। এক গোল শোধ করার পরে আবার গোল খেয়ে যায় ইস্টবেঙ্গল। সেখান থেকে আর ফিরতে পারেনি লাল-হলুদ। কুয়াদ্রাতের মতে, তৃতীয় গোলই তাদের ম্যাচ হারিয়ে দিয়েছে। তিনি বলেন, “দুটো গোল খাওয়ার পরেও আমার বিশ্বাস ছিল যে আমরা খেলায় ফিরব। গোল করব। করেওছিলাম। কিন্তু তার পরেই আবার গোল খেয়ে গেলাম। দুটো গোল থেকে ফিরতে পারতাম। কিন্তু তিন নম্বর গোলটাই আমাদের হারিয়ে দিল।”

দুই নতুন বিদেশি ভিক্টর ভাসকেস ও ফেলিসিয়ো ব্রাউনকে মাঠে নামিয়ে দিয়েছিলেন কুয়াদ্রাত। তাঁদের খেলায় খুশি লাল-হলুদ কোচ। কুয়াদ্রাত বলেন, “ভিক্টর আর ফেলিসিয়োকে যত তাড়াতাড়ি সম্ভব মাঠে নামাতে চেয়েছিলাম। তবে এটাও দেখতে হত যে ওদের যেন চোট না লাগে। সেই কারণেই শেষ দিকে নামিয়েছি। ফেলিসিয়ো গোল করেছে। ভিক্টরও ভাল খেলেছে। ওদের খেলায় আমি খুশি। আশা করছি দ্রুত দলের সঙ্গে ওরা মানিয়ে নেবে।”

দলের উপর রেগে গেলেও এই দলকে নিয়েই খেলতে হবে কুয়াদ্রাতকে। তাই ফুটবলারদের উপর ভরসাও রাখছেন তিনি। বিশেষ করে তরুণদের উপর। কুয়াদ্রাত বলেন, “এই হার আমাদের ধাক্কা দিয়েছে। চোটে কয়েক জন ফুটবলারকে পাচ্ছি না। পর পর ম্যাচ খেলতে হচ্ছে। তার পরেও অজুহাত দিতে চাইছি না। দলে বেশ কয়েক জন ভাল ফুটবলার আছে। তরুণরাও পরিশ্রম করছে। আশা করছি এই হারের ধাক্কা কাটিয়ে পরের ম্যাচ থেকে ভাল ফুটবল খেলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Carles Cuadrat ISL 2023-24
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE