Advertisement
০২ মে ২০২৪
Cristiano Ronaldo

সৌদির ক্লাবের বিশাল প্রস্তাবে রাজি নন, রোনাল্ডোর নজরে কোন ক্লাবের জার্সি?

বিশ্বকাপে ভাল পারফরম্যান্স করাই আপাতত লক্ষ্য রোনাল্ডোর। তাঁর বিশ্বাস, কাতারে ভাল খেললে পছন্দের ক্লাবে খেলতে পারবেন। আল নাসরের প্রস্তাব নিয়ে এখনই ভাবছেন না তিনি।

এখনই ইউরোপের বাইরের কোনও দেশের ক্লাবে খেলতে চান না রোনাল্ডো।

এখনই ইউরোপের বাইরের কোনও দেশের ক্লাবে খেলতে চান না রোনাল্ডো। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৭:৫৭
Share: Save:

সৌদি আরবের ক্লাব আল নাসেরের বিশাল আর্থিক প্রস্তাব ফিরিয়ে দিতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এখনই ইউরোপের বাইরে কোনও ক্লাবে খেলার কথা ভাবছেন না পর্তুগিজ ফুটবলার। তাঁর লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর এখন ক্লাবহীন রোনাল্ডো। তাঁকে দলে পেতে বিশাল টাকার প্রস্তাব দিয়েছে আল নাসের। রোনাল্ডোকে তিন বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে ক্লাবটি। প্রতি বছর পাবেন ১৬৮৫ কোটি টাকা। কিন্তু ফুটবল জীবনের প্রায় শেষ প্রান্তে এসে এই প্রস্তাব ফিরিয়ে দিতে পারেন পর্তুগিজ তারকা। বেশি উপার্জন নয়, এখনও তাঁর লক্ষ্য সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলা।

বিশ্বকাপ শেষ হলে রোনাল্ডোকে কোন ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে, তা নিয়ে জল্পনা চলছে। পর্তুগিজ অধিনায়কের ঘনিষ্ঠ সূত্রের দাবি, সৌদি আরবের ক্লাবের প্রস্তাব নিয়ে ভাবছেন না তিনি। পিয়ার্স মর্গ্যানকে দেওয়া বিতর্কিত সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই মর্গ্যান ইংল্যান্ডের একটি সংবাদ পত্রকে বলেছেন, ‘‘রোনাল্ডো মনে করে বিশ্বকাপে ভাল খেলতে পারলে পছন্দ মতো ক্লাব পেতে সমস্যা হবে না। এমন কোনও ক্লাব যারা চ্যাম্পিয়ন্স লিগ খেলে। তা হলে রোনাল্ডো সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে খেলার সুযোগ পাবে।’’

সৌদি আরবের ক্লাবের বিশাল আর্থিক প্রস্তাবও ভাবাচ্ছে না রোনাল্ডোকে? মর্গ্যান বলেছেন, ‘‘ওর ফুটবল জীবনের এই পর্যায়ে অর্থের গুরুত্ব অনেক কম। সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলে যাওয়াটাই লক্ষ্য ওর। রোনাল্ডো চায় আরও রেকর্ড করতে। আরও ট্রফি জিততে চায়। ও যত দেশে ট্রফি জিতেছে, তা কেউ কখনও পারেনি।’’

মর্গ্যান মেনে নিয়েছেন, কাতার বিশ্বকাপে পারফরম্যান্সের উপর অনেকটাই নির্ভর করবে রোনাল্ডোর ক্লাব ফুটবলের ভবিষ্যৎ। কাতার বিশ্বকাপে গোল পেলেও এখনও উল্লেখযোগ্য তেমন কিছু করতে পারেননি ৩৭ বছরের ফুটবলার।

বিশ্বকাপে এখনও নিজেকে মেলে ধরার সুযোগ পাবেন রোনাল্ডো। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে হারলেও বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠতে সমস্যা হয়নি পর্তুগালের। আগামী ৬ ডিসেম্বর দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সুইৎজ়ারল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE