Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chelsea

English Premier League: ইউরোপেসেরা হয়েও বিশাল আর্থিক ক্ষতি চেলসির, কেন এমন সমস্যায় ইংল্যান্ডের ক্লাব

২০০৩ সালে ক্লাব কেনেন রাশিয়ান ধনকুবের আব্রামোভিচ। তাঁর সংস্থা ফোর্ডস্টাম লিমিটেড চেলসির সব আর্থিক লেনদেনের দিক দেখে।

আর্থিক সমস্যায় ক্লাব

আর্থিক সমস্যায় ক্লাব ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৩:২৯
Share: Save:

বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়ল গত মরসুমের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাব চেলসি। গত অর্থবর্ষে ক্লাবের ১৯ কোটি ৬৭ লাখ ডলার ক্ষতি হয়েছে বলে ক্লাবের তরফে জানানো হয়েছে। সম্প্রচারস্বত্ব বৃদ্ধি পেলেও ক্লাব আর্থিক ক্ষতির সামনে পড়ায় চিন্তায় পড়েছেন মালিক রোমান আব্রামোবিচ।

ক্লাবের তরফে জানানো হয়েছে, চ্যাম্পিয়ন্স লিগ জেতায় ক্লাবের সম্প্রচার স্বত্ব থেকে আয় ৩৮ কোটি ৭৮ লাখ ইউরো থেকে বেড়ে ৪১ কোটি ৬৮ লাখ ইউরো হয়েছে। কিন্তু তার পরেও লোকসান হওয়ার প্রধান কারণ করোনা। অতিমারির মধ্যে একটা বড় সময় দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে হয়েছে। ফলে টিকিট বিক্রি হয়নি। সেই সঙ্গে ফুটবলার কেনা-বেচার ক্ষেত্রেও ক্ষতির সম্মুখীন হয়েছে ক্লাব।

চেলসি জানিয়েছে, গত মরসুমে তারা রোমেলু লুকাকু, মার্কাস বেত্তিনেল্লি ও সউল নিগেজকে ১০ কোটি ৯৭ লাখ ইউরো খরচ করে সই করিয়েছে। এই সময়ের মধ্যে তারা মোট ১৩ জন ফুটবলারকে বিক্রি করেছে। তার বদলে পেয়েছে ১০ কোটি ৩৭ লাখ ইউরো।

২০০৩ সালে ক্লাব কেনেন রাশিয়ান ধনকুবের আব্রামোভিচ। তাঁর সংস্থা ফোর্ডস্টাম লিমিটেড চেলসির সব আর্থিক লেনদেনের দিক দেখে। ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাব এ ভাবে আর্থিক সঙ্কটে পড়ায় কপালে ভাঁজ পড়েছে বাকি ক্লাবগুলিরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea English Premier League Champions League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE