Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Football Coach

খেলা চলাকালীন রেফারিকে চড় ফুটবল কোচের, সমালোচনার জেরে চাইলেন ক্ষমা

খেলা চলাকালীন রেফারির একটি সিদ্ধান্ত মেনে নিতে পারেননি একটি ফুটবল দলের কোচ। রেফারিকে সবার সামনে চড় মারেন তিনি। এই ঘটনার জন্য পরে অবশ্য রেফারির কাছে ক্ষমা চেয়ে নেন ফুটবল কোচ।

Representative image of football

—প্রতিনিধিত্বমূলক ছবি

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ২২:৪৬
Share: Save:

খেলা চলাকালীন রেফারিকে চড় মেরেছিলেন চিনের এক ফুটবল দলের কোচ। এই ঘটনায় সমালোচনার মুখে পড়েন তিনি। এমনকি তাঁর নিজের দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফেরা তাঁর কাজের সমালোচনা করেন। চাপে পড়ে শেষ পর্যন্ত রেফারির কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

ঘটনাটি ঘটে চিনের লিগ ওয়ানের ম্যাচে। নানজিং সিটির বিরুদ্ধে ম্যাচ ছিল লিয়াওনিং শেনইয়াংয়ের। ম্যাচ চলাকালীন লিয়াওনিংয়ের বিরুদ্ধে একটি পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। রেফারি চেন হাওয়ের সঙ্গে বিবাদে জড়ান লিয়াওনিংয়ের কোচ শিং দুয়ান। তার পরেই দুয়ানকে লাল কার্ড দেখান রেফারি। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। রেফারিকে সবার সামনে চড় মারেন দুয়ান।

চিনের সংবাদমাধ্যম সূত্রে খবর, রেফারিকে চড় মারার পরে লিয়াওনিংয়ের কোচ দুয়ানই নাকি ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জ্ঞান ফেরার পরে তিনি রেফারি হাওয়ের কাছে ক্ষমা চান।

এই প্রসঙ্গে লিয়াওনিং একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘‘ম্যাচের প্রথমার্ধে রেফারির একটি সিদ্ধান্ত মানতে পারেননি আমাদের দলের কোচ। তিনি রেফারির গায়ে হাত তোলেন। চিনের ফুটবল ফেডারেশনের নিয়ম ভেঙেছেন তিনি। ম্যাচ শেষে কোচ দুয়ানের সঙ্গে আমরা কথা বলেছি। আমরা জানিয়েছি, তিনি যা করেছেন তা ঠিক করেননি। পরে তিনি নিজের ব্যবহারের জন্য রেফারির কাছে ক্ষমা চেয়েছেন।’’

এখনও পর্যন্ত চিনের ফুটবল সংস্থা এই বিষয়ে কিছু বলেনি। রেফারিকে চড় মারলেও সেই ম্যাচ জিততে পারেনি লিয়াওনিং। ০-৪ গোলে হারে তারা। লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় ১৩তম স্থানে রয়েছে তারা। অন্য দিকে চতুর্থ স্থানে রয়েছে নানজিং সিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Coach Match Referee slap
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE