Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

মেসিকে নিয়ে ক্ষিপ্ত চিনের সমর্থকেরা, আর্জেন্টিনার এক জোড়া ম্যাচ বাতিল

লিয়োনেল মেসিকে নিয়ে ক্ষিপ্ত চিনের মানুষ। ইন্টার মায়ামির হয়ে হংকংয়ের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে না নামায় আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলারের উপর রেগে গিয়েছেন ভক্তেরা। চিনের সরকার আর্জেন্টিনার দু’টি ফ্রেন্ডলি ম্যাচ বাতিল করে দিয়েছে।

football

লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৩
Share: Save:

লিয়োনেল মেসিকে নিয়ে ক্ষিপ্ত চিনের মানুষ। ইন্টার মায়ামির হয়ে হংকংয়ের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে খেলতে নামেননি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার। তাই নিয়েই রেগে গিয়েছেন ভক্তেরা। হংকংয়ের আয়োজকেরা সেই ম্যাচের অর্থ আংশিক ভাবে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি, মেসিকে নিয়ে সমর্থকদের ক্ষোভের ভয়ে চিনের সরকার আর্জেন্টিনার দু’টি ফ্রেন্ডলি ম্যাচ বাতিল করে দিয়েছে।

ইন্টার মায়ামির বিরুদ্ধে গত সপ্তাহে খেলতে নেমেছিল হংকং একাদশ। প্রদর্শনী ম্যাচে মেসিকে দেখতে প্রচুর সমর্থক মাঠে হাজির হয়েছিলেন। কিন্তু তাঁদের হতাশ করে মেসি মাঠে নামেননি। পরে জানান, তাঁর চোট ছিল। সম্প্রতি যে ছ’টি প্রদর্শনী ম্যাচ খেলেছে মায়ামি, তার মধ্যে শুধু এই ম্যাচটিতেই দেখা যায়নি মেসিকে।

মায়ামি দলের আচরণে রেগে যান সমর্থকেরা। তাঁরা সে দিন মাঠেই মেসি এবং মায়ামির মালিক ডেভিড বেকহ্যামের উদ্দেশে ব্যাঙ্গাত্মক শিস এবং কটাক্ষে ভরিয়ে দেন। এ বার আয়োজকেরা জানিয়েছেন, সেই ম্যাচের টিকিটের ৫০ শতাংশ অর্থ ফেরত দেওয়া হবে। যাঁর টিকিটের যত দাম, তার ৫০ শতাংশ ফেরত পাবেন।

এ দিকে, মার্চে হ্যাংঝাউয়ে আর্জেন্টিনা বনাম নাইজেরিয়ার একটি প্রীতি ম্যাচ হওয়ার কথা ছিল। তার কয়েক দিন পরে বেজিংয়ে আইভরি কোস্টের বিরুদ্ধে খেলার কথা ছিল আর্জেন্টিনার। প্রথমে হ্যাংঝাউয়ের ম্যাচটি বাতিল করা হয়। শনিবার বেজিংয়ে আইভরি কোস্ট ম্যাচও বাতিল করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE