Advertisement
০২ মার্চ ২০২৪
Mamata Banerjee

মহমেডানকেও আইএসএল খেলতে হবে, ক্লাবের নতুন তাঁবু উদ্বোধনের পর বললেন মমতা

বুধবার মহমেডান স্পোর্টিং ক্লাবের নতুন তাঁবুর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। ক্লাব কর্তাদের তিনি বলেন, আগামী আইএসএল খেলার জন্য এখন থেকে চেষ্টা করতে।

picture of Mamata Banerjee

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৭:১৭
Share: Save:

মহমেডান স্পোর্টিং ক্লাবের নতুন তাঁবুর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নতুন সাদা-কালো তাঁবুতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন আগামী দিনে মহমেডানকেও আইএসএল খেলতে হবে। গ্যালারি সংস্কারের জন্য ৬০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

প্রথম দেখলে বিলাসবহুল হোটেল বলে ভ্রম হতে পারে। রাজবাড়ি বা বনেদি বাড়ির আদলে তৈরি করা হয়েছে মহমেডানের নতুন তাঁবু। লোহার কাঠামো দিয়ে ঝাঁ-চকচকে তাঁবুতে রয়েছে ট্রফি ক্যাবিনেট, ক্লাবের নানা সাফল্যের ছবি, নতুন সাজঘর। ঝকঝকে নতুন তাঁবুর উদ্বোধনে গিয়ে ক্লাবের চকচকে অতীত ফেরানোর ডাক দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘ইস্টবেঙ্গল, মোহনবাগান আইএসএলে খেলছে। মহমেডান কেন খেলবে না? আপনাদের সারা দেশ-বিদেশে এত সমর্থক এক টাকা করে দিলেও তো হয়ে যায়। সমর্থকদের টাকাতেও আপনারা আইএসএল খেলতে পারেন। এটা আপনারা করে দেখান তো।’’ এর পর বলেন, “আমিও কিছু কন্ট্রিবিউট করব। মাইনে টাইনে নিই না। পেনশন টেনশন নিই না। বই লিখে যা পাই, তা থেকে আমি একটা কন্ট্রিবিউট করব।’’ তিনি আরও বলেন, ‘‘এখন থেকে চেষ্টা করুন। আগামী বছর আপনারা আইএসএল খেলবেন আমি দেখতে চাই। মোহনবাগান প্রথম খেলেছে। তার পরে ইস্টবেঙ্গল খেলেছে। কিন্তু ইস্টবেঙ্গলের টিমটা ভাল হয়নি। এ বার ইস্টবেঙ্গলের টিম ভাল করতে হবে।’’ ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারের দিকে তাকিয়ে মুখ্যমন্ত্রী এ কথা বলার পর তিনি উঠে মুখ্যমন্ত্রীকে মনে করিয়ে দেন গত শনিবারের ডার্বি জয়ের কথা। তাতে মমতা বলেন, ‘‘একটা তো ম্যাচ জিতেছ। মোহনবাগানকে হারানোটা কোনও কথা নয়। আইএসএল চ্যাম্পিয়ন হতে হবে।’’

নতুন ক্লাব তাঁবুর পাশে সদস্য গ্যালারি কিছুটা বেমানান মনে হয়েছে মুখ্যমন্ত্রীর। গ্যালারি আরও সুন্দর করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। বাকেট চেয়ারের ব্যবস্থা করতে বলেন। সেনাবাহিনীর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সংস্কার করার পরামর্শ দিয়েছেন সাদা-কালো কর্তাদের। মুখ্যমন্ত্রী বলেন, “৬০ লাখ টাকা দিয়ে গেলাম। কিন্তু আমি এসে দেখতে চাই যে এটা কমপ্লিট হয়েছে।’’ তিনি বলেন, ক্রিকেটের মতো ফুটবলেও বিশ্বজয় করতে হবে।

বুধবারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, দমকল মন্ত্রী সুজিত বসু ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি, প্রাক্তন ফুটবলার সাবির আলি, মোহনবাগান সচিব দেবাশিস দত্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE