Advertisement
২০ এপ্রিল ২০২৪
SC East Bengal

Manolo Díaz: দল নির্বাচন শেষ লাল-হলুদ কোচের

গত মরসুমে অভিষেকের আইএসএলে এগারো দলের মধ্যে নবম স্থানে শেষ করেছিল এসসি ইস্টবেঙ্গল।

ভরসা: নতুন চিমার দিকেই তাকিয়ে লাল-হলুদ ভক্তরা।

ভরসা: নতুন চিমার দিকেই তাকিয়ে লাল-হলুদ ভক্তরা। ছবি টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ০৯:০২
Share: Save:

অষ্টম আইএসএলে এসসি ইস্টবেঙ্গল যাত্রা শুরু করছে ২১ নভেম্বর। প্রতিপক্ষ জামশেদপুর এফসি। প্রথম ম্যাচের ১৩ দিন আগে আইএসএলের জন্য দল ঘোষণা করে দিলেন কোচ ম্যানুয়েল দিয়াস।

সোমবার ৩৩জনের নাম ঘোষণা করেন লাল-হলুদ কোচ। যদিও এই মুহূর্তে শুভ ঘোষ, রোমিয়ো ফার্নান্দেস, সংপু সিংসিট, সেরেনিয়ো ফার্নান্দেস, আকাশদীপ সিংহরা দলের সঙ্গে নেই। অথচ তাঁদের আইএসএলের জন্য নথিভুক্ত করানো হয়েছে। কেন? লাল-হলুদ কর্তাদের যুক্তি, ‘‘দীর্ঘ লিগে ফুটবলারদের কেউ চোট পেতে পারেন। তখন ওদের মধ্যে থেকে কাউকে ডেকে পাঠানো হবে কাউকে। তাই ৩৩ জনের নাম নথিভুক্ত হয়েছে।’’

গত মরসুমে অভিষেকের আইএসএলে এগারো দলের মধ্যে নবম স্থানে শেষ করেছিল এসসি ইস্টবেঙ্গল। কোচ ছিলেন লিভারপুল কিংবদন্তি রবি ফাওলার। চুক্তি নিয়ে ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে লগ্নিকারী সংস্থার জটিলতার জেরে এই মরসুমে লাল-হলুদের আইএসএলে খেলা নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। দীর্ঘ টানাপড়েনের পরে যুদ্ধকালীন তৎপরতায় দল গঠন করেন লাল-হলুদ কর্তারা। এটিকে-মোহনবাগান থেকে সই করানো হয় গত মরসুমে আইএসএলে সেরা গোলরক্ষকের সম্মান পাওয়া অরিন্দম ভট্টাচার্যকে। এই মরসুমে সব বিদেশিই নতুন। এঁরা হলেন ড্যানিয়েল চিমা, টমিস্লাভ মার্সেলা, ফ্র্যানিয়ো পার্চে, আন্তোনিয়ো পেরোসেভিচ, আমির দেরভিসেভিচ ও ড্যারেন সিডওয়েল।বদল করা হয়েছে কোচও। গত মরসুমে দায়িত্বে ছিলেন ফাওলার। এ বার রিয়াল মাদ্রিদ যুব দলের প্রাক্তন কোচ দিয়াস। দল ঘোষণার পরে তিনি বলেছেন, ‘‘তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণে ভারসাম্য আনা হয়েছে দলে। আইএসএলে শুরু থেকে খেলা ফুটবলারও যেমন আছে, তেমনই নতুন মুখও রয়েছে। বিদেশি ফুটবলারদের সর্বোচ্চ পর্যায়ে খেলার অভিজ্ঞতা রয়েছে।’’ আইএসএলে খেলার জন্য দল কতটা তৈরি দেখার জন্য ১৪ নভেম্বর গতবারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে এসসি ইস্টবেঙ্গল।

ঘোষিত দল:

গোলরক্ষক: অরিন্দম ভট্টাচার্য, শঙ্কর রায়, শুভম সেন।

রক্ষণ: ড্যানিয়েল গোমস, জয়নের লরেন্সো, রাজু গায়কোয়াড়, আদিল খান, হীরা মণ্ডল, অঙ্কিত মুখোপাধ্যায়, গৌতম সিংহ, টমিস্লাভ মার্সেলা, ফ্র্যানিয়ো পার্চে, সেরিনিয়ো ফার্নান্দেস, আকাশদীপ সিংহ।

মাঝমাঠ: জ্যাকিচন্দ্র সিংহ, সৌরভ দাস, আঙ্গোউসেনা ওহেংবাম, অমরজিৎ সিংহ কিয়াম, মহম্মদ রফিক, লালরিনলিয়ানা হামতে, বিকাশ জাইরু, আমির দেরভিসেভিচ, ড্যারেন সিডওয়েল, রোমিয়ো ফার্নান্দেস, সংপু সিংসিট, লোকেন মিতাই।

আক্রমণ: বলবন্ত সিংহ, থঙ্কখইমসেম হাওকিপ, নওরেম মহেশ, সিদ্ধান্ত শিরোদকর, ড্যানিয়েল চিমা, আন্তোনিয়ো পেরোসেভিচ, শুভ ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal Manolo Diaz East Bengal FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE