Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
ISL 2023-24

ব্রেন্ডন হামিল নেই গোয়া ম্যাচে, মোহনবাগান সমর্থকদের বার্তা হুগো বুমোসের 

যুবভারতীতে শনিবার রাতেই হায়দরাবাদ এফসিকে ২-০ হারিয়ে চার ম্যাচ পরে জয়ের সরণিতে প্রত্যাবর্তন সত্ত্বেও কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের দুশ্চিন্তা কমছে না। গোয়ার বিরুদ্ধেও খেলার সম্ভাবনা কার্যত নেই ব্রেন্ডন হামিলের।

An image of Hugo Boumous

হুগো বুমোস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১২
Share: Save:

আইএসএলে এই মরসুমে এফসি গোয়ার কাছে প্রথম পর্বে ১-৪ গোলে লজ্জার হারের যন্ত্রণা এখনও ভুলতে পারেননি মোহনবাগানের ফুটবলার ও সমর্থকরা। আগামী বুধবার ফের মুখোমুখি হতে চলেছে দুই দল। এ বার লড়াই আরও কঠিন। প্রথমত মোহনবাগানকে খেলতে হবে গোয়ার মাটিতে। দ্বিতীয়ত, হুগো বুমোসের সঙ্গে বিচ্ছেদের পাশাপাশি দলের একাধিক ফুটবলারের চোট। রবিবার অনুশীলনে গোড়ালিতে আঘাত পান সুহেল বাটও।

যুবভারতীতে শনিবার রাতেই হায়দরাবাদ এফসিকে ২-০ হারিয়ে চার ম্যাচ পরে জয়ের সরণিতে প্রত্যাবর্তন সত্ত্বেও কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের দুশ্চিন্তা কমছে না। গোয়ার বিরুদ্ধেও খেলার সম্ভাবনা কার্যত নেই ব্রেন্ডন হামিলের। উদ্বিগ্ন হাবাসের কথায়, ‘‘এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচের আগে আমাদের হাতে মাত্র তিন দিন রয়েছে। এত অল্প সময়ে ব্রেন্ডনের পক্ষে তৈরি হয়ে ওঠা প্রায় অসম্ভব।’’ আনোয়ার আলি ও আশিস রাই কি পারবেন খেলতে? সবুজ-মেরুনের স্পেনীয় কোচের জবাব, ‘‘চিকিৎসকরাই এই প্রশ্নের উত্তর দিতে পারবেন।’’ প্রতিকূল পরিস্থিতির মধ্যেও স্বস্তির খবর লিস্টন কোলাসো, আর্মান্দো সাদিকু ও দীপক টাংরি নির্বাসনমুক্ত হয়ে দলে ফিরছেন। হাবাস বললেন, ‘‘দীপক, সাদিকু ও লিস্টনের নির্বাসন শেষ। আমাদের সব ম্যাচই এখন শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে। হয়তো এই কারণেই হায়দরাবাদের বিরুদ্ধে ৬১ মিনিটে তিনি সাহাল আব্দুল সামাদকে তুলে জনি কাউকো-কে নামিয়েছিলেন।

হুগো বুমোসকে ছেঁটে ফেলে জনিকে নিয়েছেন হাবাস। ২০২২ সালে হাঁটুতে চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন ফিনল্যান্ডের হয়ে ইউরোতে খেলা মিডফিল্ডার। জনির উচ্ছ্বসিত প্রশংসা করে হাবাস বলেন, ‘‘জনির প্রত্যাবর্তন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। পরের ম্যাচগুলিতে ওকে দরকার। জনির ব্যাপারে বেশি তাড়াহুড়ো করা যাবে না। কারণ, দীর্ঘ দিন পরে ও মাঠে নামছে। তবে জনি সম্পূর্ণ সুস্থ। ওর উপরে আস্থা রয়েছে।’’

জনি ফিরলেও মোহনবাগানে হুগোর ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আইএসএলের ডার্বির আগেই হাবাসের সঙ্গে বিবাদে জড়িয়ে দল থেকে বাদ পড়েন তিনি। কিন্তু হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের কয়েক ঘণ্টা আগেই তাঁকে পুরো মরসুমের জন্য ছেঁটে ফেলেন স্পেনীয় কোচ। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে দাবি করেন, কৌশলগত কারণেই হুগোকে বাদ দিয়েছেন তিনি। পরিবর্তে নিয়েছেন জনিকে। ওয়াকিবহাল মহলের মতে, এ রকম হওয়ারই ছিল। কারণ, ২০২১ সালে মরসুমের মাঝখানে হাবাসকে সরিয়ে জুয়ান ফেরান্দোকে কোচ করার নেপথ্যে নাকি অন্যতম কারিগর ছিলেন হুগো!

হুগোর সঙ্গে অবশ্য এখনও চুক্তি ছিন্ন করার কথা জানায়নি মোহনবাগান। এই কারণেই সবুজ-মেরুন সমর্থকদের ধন্যবাদ জানিয়ে শীঘ্রই ফের দেখা হওয়ার বার্তা দিয়েছেন তিনি। সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘বাকি মরসুমের জন্য দলকে শুভেচ্ছা জানাই। সমর্থকদের কাছ থেকে সমর্থন পেয়ে আমি আপ্লুত। শীঘ্রই দেখা হচ্ছে। জয় মোহনবাগান।’’ সূত্রের খবর, আপাতত নিজের দেশ ফ্রান্সে ফিরে যাওয়ার কথা হুগোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE