Advertisement
২২ জুলাই ২০২৪
UEFA Euro 2024

ইউরো কাপে নজির রোনাল্ডোর, সতীর্থদের দিয়ে গোল করিয়ে নতুন কীর্তি গড়লেন ক্রিশ্চিয়ানো

২০০৪ সাল থেকে ইউরো কাপ খেলছেন সিআর সেভেন। এখনও পর্যন্ত ২৬টি ম্যাচ খেলে গোল করেছেন ১৪টি। ২০১৬ সালে পর্তুগালের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে বিশেষ ভূমিকা ছিল রোনাল্ডোর।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৭:২১
Share: Save:

ইউরো কাপে নতুন কীর্তি গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোল করে নয়, গোল করিয়ে। সতীর্থ ব্রুনো ফের্নান্দেলকে দিয়ে তুরস্কের বিরুদ্ধে দলের তৃতীয় গোল করিয়ে নজির গড়েছেন সিআর সেভেন।

তুরস্কের বিরুদ্ধে অনায়াসে তৃতীয় গোলটি করতে পারতেন রোনাল্ডো। মাঝমাঠ থেকে সতীর্থের পাস তুরস্কের এক ফুটবলারের গায়ে লেগে তাঁর সামনে এসে পড়েছিল। রোনাল্ডোর সামনে ছিলেন শুধু গোলকিপার আলতে বাইন্দার। রোনাল্ডোর সঙ্গে বাঁ দিক দিয়ে উঠে এসেছিলেন ব্রুনো। রোনাল্ডো সহজে গোল করার সুযোগ পেয়েও ব্রুনোকে পাস দেন। তা থেকে গোল করতে ভুল করেননি ব্রুনো। তাতেই হয়েছে রোনাল্ডোর কীর্তি।

এই নিয়ে ইউরো কাপে মোট সাতটি গোল সতীর্থদের দিয়ে করালেন রোনাল্ডো। এর আগে কোনও ফুটবলার এতগুলি গোলের ক্ষেত্রে সতীর্থদের সাহায্য করেননি। তিনি ছাপিয়ে গেলেন চেকিয়ার কারেল পোভরস্কিকে। তিনি ইউরো কাপে সতীর্থদের ছ’টি গোল করিয়েছিলেন।

ইউরো কাপের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিকও রোনাল্ডো। ২০০৪ সাল থেকে এই প্রতিযোগিতায় খেলছেন সিআর সেভেন। ২৬টি ম্যাচ খেলে গোল করেছেন ১৪টি। সতীর্থদের দিয়ে গোল করানোর নজির গড়ার পর তাঁর দখলে থাকল জোড়া রেকর্ড। রোনাল্ডোই এখন ইউরো কাপের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার পাশাপাশি সবচেয়ে বেশি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Cristiano Ronaldo record Portugal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE