Advertisement
০২ মে ২০২৪
Cristiano Ronaldo

পেনাল্টি ফিরিয়ে নায়ক রোনাল্ডো! পয়েন্ট নষ্ট আল নাসেরের, কী করলেন পর্তুগালের অধিনায়ক?

আন্তর্জাতিক প্রতিযোগিতার গুরুত্বপূর্ণ ম্যাচে গোল করে দলকে জেতাতে পারলেন না। তার উপর রেফারির দেওয়া পেনাল্টি নিজেই উদ্যোগী হয়ে বাতিল করে দিলেন রোনাল্ডো।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১০:৩৬
Share: Save:

পেনাল্টি পেয়েও ফিরিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জিততে পারল না তাঁর দল আল নাসেরও। গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁর দল পয়েন্ট হারালেও মাঠেই রেফারির ভুল শুধরে দিলেন পর্তুগালের অধিনায়ক। তাঁর এই ভূমিকার প্রশংসা করেছেন ক্রীড়াপ্রেমীরা।

সোমবার ঘরের মাঠে ইরানের পারসেপোলিসের মুখোমুখি হয়েছিলেন রোনাল্ডোরা। গোলশূন্য ভাবে শেষ হয় খেলা। ম্যাচের ৪ মিনিটের মাথায় প্রতিপক্ষের বক্সে বল দখলের লড়াইয়ে পড়ে যান রোনাল্ডো। পেনাল্টির আবেদন জানান আল নাসেরের ফুটবলারেরা। যদিও রোনাল্ডোকে ফাউল করেননি ইরানের দলটির ডিফেন্ডার। একটু দূরে থাকা রেফারি মা নিং অবশ্য সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। প্রতিবাদ করেন পারসেপোলিসের ফুটবলারেরা। তবু নিজের সিদ্ধান্তে অটল ছিলেন রেফারি।

এর পরের চমকের জন্য বোধহয় কেউই প্রস্তুত ছিলেন না। রোনাল্ডো নিজেই ইশারা করতে করতে এগিয়ে যান রেফারির দিকে। জানিয়ে দেন তাঁকে অবৈধ ভাবে আটকানো হয়নি। এটা কোনও ভাবেই পেনাল্টি হতে পারে না। রোনাল্ডোর কথা শুনে ‘ভার’-এর সাহায্য নেন রেফারি। শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল করেন তিনি। এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ক্রীড়াপ্রেমীরা পর্তুগিজ স্ট্রাইকারের সততার প্রশংসা করেছেন।

কোনও পক্ষই গোল করতে না পারায় খেলার শেষের দিকে উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আল নাসেরের ফুটবলার আলি লাজিমিকে লাল কার্ড দেখান রেফারি। নাকে আঘাত পান রোনাল্ডোও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr penalty Portugal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE