Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

সৌদিতে সতীর্থদের জীবন দুর্বিষহ করে তুলেছেন রোনাল্ডো, হঠাৎই উঠল অভিযোগ

রোনাল্ডোকে যে ছন্দে দেখা যাবে বলে মনে করা হয়েছিল, তা এখনও হয়নি। এর মাঝেই আল নাসেরে তাঁর সতীর্থ স্পষ্ট জানিয়ে দিলেন, রোনাল্ডো আসায় জীবন কঠিন হয়ে উঠেছে তাঁদের।

file pic of cristiano ronaldo

রোনাল্ডোর বিরুদ্ধে অভিযোগ আল নাসেরে তাঁর সতীর্থের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৯
Share: Save:

ইউরোপের মায়া কাটিয়ে চলতি বছরেই সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একটি গোলও করে ফেলেছেন। কিন্তু যে ছন্দে তাঁকে দেখা যাবে বলে মনে করা হয়েছিল, তা এখনও হয়নি। এর মাঝেই আল নাসেরে তাঁর সতীর্থ স্পষ্ট জানিয়ে দিলেন, রোনাল্ডো আসায় জীবন কঠিন হয়ে উঠেছে তাঁদের।

নিজের মন্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন ওই ফুটবলার লুইজ গুস্তাভো। তাঁর মতে, রোনাল্ডো আল নাসেরে যোগ দেওয়ায় বাকি ক্লাবগুলি তাদের বিরুদ্ধে আরও মরিয়া হয়ে নামছে। রোনাল্ডোকে ছাপিয়ে বাকিরাও তারকা হতে চাইছে। তাই প্রতিযোগিতার মান আরও বেড়ে গিয়েছে বলে মনে করেন গুস্তাভো।

ব্রাজিলের এই ফুটবলার বলেছেন, “রোনাল্ডোর উপস্থিতি সত্যিই আমাদের জীবন কঠিন করে তুলেছে। প্রত্যেকটা দল নিজেদের সেরাটা ওর বিরুদ্ধে দিতে চায়। রোনাল্ডো নিজেও বাকিদের অনুপ্রাণিত করে। আল নাসেরে ওর উপস্থিতি অনেক বড় ব্যাপার। রোজই রোনাল্ডোর থেকে কিছু না কিছু শিখতে পারি।”

গুস্তাভো মনে করেন, প্রথম দিকে মানিয়ে নিতে একটু সমস্যা হলেও খুব তাড়াতাড়ি রোনাল্ডোকে আগের ছন্দে দেখা যাবে। গুস্তাভো বলেছেন, “রোজই নতুন নতুন চ্যালেঞ্জ অতিক্রম করা রোনাল্ডোর স্বভাব। ও বরাবর এই বিষয়ে সফল। রোনাল্ডো আগামী দিনে কী করে সেটা দেখার জন্যে প্রত্যেকে মুখিয়ে। প্রথম গোল পাওয়ার পরেই ওর চাপ কেটে গিয়েছে।”

গত সোমবার ছিল রোনাল্ডোর ৩৮তম জন্মদিন। ক্লাবের অনুশীলন শেষে সতীর্থদের সঙ্গে কেক কাটেন রোনাল্ডো। সেই ছবি সমাজমাধ্যমে প্রকাশ করে আল নাসের। সেখানে লেখা, ‘‘নতুন বাড়িতে সতীর্থদের সঙ্গে রোনাল্ডো নিজের প্রথম জন্মদিন পালন করলেন। দলের অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা। আশা করছি সামনের বছর খুব ভাল কাটবে।’’

পরিবার ও বন্ধুদের সঙ্গে জন্মদিন উদ্‌যাপনের ছবি সমাজমাধ্যমে দেন রোনাল্ডো নিজেও। সেখানে তাঁর সঙ্গে বান্ধবী জর্জিনা, ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র ও কাছের কয়েক জনকে দেখা গিয়েছে। ক্যাপশনে রোনাল্ডো লিখেছেন, ‘‘জন্মদিনের শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ। পরিবার ও বন্ধুদের সঙ্গে যে এই বিশেষ দিন কাটাতে পেরেছি তার জন্য আমি খুব খুশি।’’

জন্মদিনের সপ্তাহের শুরুটা অবশ্য ভাল হয়েছিল রোনাল্ডোর। নতুন ক্লাবের জার্সিতে পেনাল্টি থেকে গোল করেছিলেন তিনি। কিন্তু তার পরেও ক্লাব জিততে পারেনি। এখনও পর্যন্ত নতুন ক্লাবের জার্সিতে দাগ কাটতে পারেননি রোনাল্ডো। দলের কোচ জানিয়েছেন, এখনও সবার সঙ্গে মানিয়ে নিতে পারেননি তিনি। তবে যত সময় এগোচ্ছে তত চাপ বাড়ছে রোনাল্ডোর উপরে। মাঠে প্রকাশ্যে হতাশ হতে দেখা গিয়েছে তাঁকে। মাঠের বাইরে অবশ্য ফুরফুরে মেজাজে দেখা যায় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE