Advertisement
১৬ জুন ২০২৪
Cristiano Ronaldo

নজিরের মগডালে রোনাল্ডো! বৃহস্পতিবার মাঠে নামলেই সবার উপরে ক্রিশ্চিয়ানো

দেশের জার্সিতে বড় নজিরের সামনে দাঁড়িয়ে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বৃহস্পতিবার লিচেনস্টেইনের বিরুদ্ধে মাঠে নামলেই সেই নজির গড়বেন পর্তুগিজ তারকা।

Picture of Cristiano Ronaldo

পর্তুগালের জার্সিতে আবার মাঠে নামতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বৃহস্পতিবার লিচেনস্টেইনের বিরুদ্ধে খেলতে পারেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৪:৫৪
Share: Save:

বড় নজিরের সামনে দাঁড়িয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বৃহস্পতিবার পর্তুগালের হয়ে ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লিচেনস্টেইনের বিরুদ্ধে যদি তিনি খেলতে নামেন তা হলে ফুটবল ইতিহাসে কোনও দেশের হয়ে সব থেকে বেশি ম্যাচ খেলার নজির গড়বেন সিআর৭।

গত বিশ্বকাপেই এই নজির গড়তে পারতেন রোনাল্ডো। কিন্তু বিশ্বকাপের সব ম্যাচে তাঁকে খেলাননি পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টস। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে ১৯৬টি ম্যাচ খেলেছেন তিনি।

স্প্যানিশ সংবাদপত্র মার্কা জানিয়েছে, কুয়েতের বাদের আল মুতাওয়াও ১৯৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০২২ সালের ১৪ জুন শেষ বার মাঠে নেমেছিলেন তিনি। বৃহস্পতিবার রোনাল্ডো খেলতে নামলে ১৯৭টি ম্যাচ খেলা হবে তাঁর।

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন মালয়েশিয়ার সো চিন আন। তিনি ১৯৫টি ম্যাচ খেলেছেন। স্পেনের হয়ে ১৮০টি ম্যাচ খেলা সের্খিয়ো র‌্যামোস চতুর্থ স্থানে রয়েছেন। পঞ্চম স্থানে রয়েছেন ইটালির জিয়ানলুইজি বুফন। তিনি ১৭৬টি ম্যাচ খেলেছেন।

মার্কা জানিয়েছে, লিচেনস্টেইনের বিরুদ্ধে রোনাল্ডোর খেলা প্রায় নিশ্চিত। নতুন কোচ রোবার্তো মার্তিনেস তাঁর উপর ভরসা দেখাচ্ছেন। তবে পুরো ৯০ মিনিট হয়তো মাঠে থাকবেন না তিনি। দ্বিতীয়ার্ধে মাঠে নামতে পারেন সিআর৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE