Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: ওল্ড ট্র্যাফোর্ড থেকে বিদায়ের ইঙ্গিত ছন্দে না থাকা রোনাল্ডোর

লা লিগা ক্লাবের বিরুদ্ধে ১৯ মিনিটেই ৪-০ এগিয়ে যায় মিকেল আর্তেতার দল। আর্সেনালের হয়ে ষষ্ঠ গোল এডি নিকেতিয়ার, ৮৮ মিনিটে।

বিতর্ক: সমর্থকদের হতাশই করলেন রোনাল্ডো।

বিতর্ক: সমর্থকদের হতাশই করলেন রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ০৮:১১
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি শেষবারের মতো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সি পরে খেলে নিলেন?

Advertisement

রবিবার প্রাক মরসুম প্রস্তুতি সফরে রায়ো ভায়েকানোর সঙ্গে ম্যাচ ১-১ ড্র হওয়ার সঙ্গেই পর্তুগিজ তারকার শরীরীভাষায় যেন সেই বিচ্ছেদের ইঙ্গিতই মিশে রয়েছে। দলের সঙ্গে বিন্দুমাত্র অনুশীলন না করা রোনাল্ডোকে এ দিন প্রথম ৪৫ মিনিট মাঠে রেখেছিলেন ম্যানেজার এরিক টেন হ্যাগ। পরে তাঁকে তুলে নিতেও বাধ্য হন। প্রথমার্ধে পর্তুগিজ তারকা বিন্দুমাত্র প্রত্যাশা পূর্ণ করতে পারেননি। তার উপরে ম্যাচ শেষের বাঁশি বাজার আগেই তিনি ওল্ড ট্র্যাফোর্ড ছেড়ে বেরিয়ে যান। সেই ছবিও ম্যান ইউ ভক্তেরা পোস্ট করেছেন গণমাধ্যমে এবং নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন।

ম্যান ইউকে ৪৮ মিনিটে গোল করে এগিয়ে দেন আমাদ দিয়ালো। কিন্তু ৫৭ মিনিটে আলভারো রিভেরার গোলে ম্যাচে সমতা ফেরায় ভায়েকানো।

রোনাল্ডোকে নিয়ে জটিলতার মধ্যেই আর্সেনাল জনতার মন জিতে নিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস। শনিবার প্রাক মরসুম প্রস্তুতি ম্যাচে আর্সেনাল ৬-০ হারিয়েছে সেভিয়াকে। হ্যাটট্রিক করলেন ব্রাজিলীয় তারকা। দু’টি গোল বুকায়ো সাকার। লা লিগা ক্লাবের বিরুদ্ধে ১৯ মিনিটেই ৪-০ এগিয়ে যায় মিকেল আর্তেতার দল। আর্সেনালের হয়ে ষষ্ঠ গোল এডি নিকেতিয়ার, ৮৮ মিনিটে।

Advertisement

১০ মিনিটে সাকার প্রথম গোল পেনাল্টিতে। প্রাক্তন ম্যান সিটি তারকা জেসুসের তিনটি গোল ১৩, ১৫ ও ৭৭ মিনিটে। প্রসঙ্গত ম্যান সিটি থেকে ব্রাজিলীয় স্ট্রাইকার এ বার আর্সেনালে এসেছেন প্রায় ৪৮৬ কোটি টাকায়। জেসুসের প্রথম গোলের দু’মিনিট পরেই সাকা নিজের দ্বিতীয় গোল করেন। ম্যাচের শেষে জেসুস বলেছেন, “এই মরসুম আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর্সেনাল সমর্থকদের লিগ জয়ের স্বপ্নকে এ বার বাস্তবায়িত করতেই হবে।”

ব্রাজিলীয় তারকা গোলের ঝড় তুলে দিলেও বার্সেলোনা ভক্তেরা এখনও দেখতে পাননি পোল্যান্ড তারকা রবার্ট লেয়নডস্কির গোল। শনিবার বার্সেলোনা ২-০ হারিয়েছে নিউ ইয়র্ক রেড বুলস দলকে। গোল করেছেন উসমান দেম্বেলে এবং মেম্ফিস দেপাই। কিন্তু প্রাক্তন বায়ার্ন মিউনিখ তারকা গোল পাননি। বরং ম্যাচে বেশ কয়েকটি সহজসুযোগ নষ্ট করেন।

লেয়নডস্কিকে অবশ্য পুরো সময় খেলাননি ম্যানেজার জ়াভি হার্নান্দেস। তবে জার্মানিতে নিজেদের একাধিপত্য বজায় রেখেছে রবার্ট লেয়নডস্কিহীন বায়ার্ন মিউনিখ। আরবি লাইপজ়িসকে ৫-৩ হারিয়ে তারা জিতেছে জার্মান সুপার কাপ। বুন্দেশলিগা চ্যাম্পিয়ন ক্লাবের পাঁচ গোলদাতা জামাল মুসিয়ালা (১৪ মিনিট), সাদিয়ো মানে (৩১ মিনিট), বাজাঁ পাভা (৪৫ মিনিট), সের্জে ন্যাব্রি (৬৫ মিনিট) ও লেরয় সানে (৯০+৮ মিনিট)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.