Advertisement
১৩ জুন ২০২৪
Cristiano Ronaldo

চাপ বাড়ছে রোনাল্ডোর! ফাঁকা গোলে বল ঠেলতে ব্যর্থ ক্রিশ্চিয়ানো, পয়েন্ট নষ্ট আল নাসেরের

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেওয়ার পর থেকে চাপ বেড়েই চলেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। এ বার সহজ সুযোগ নষ্ট করেছেন তিনি। ফলে সমর্থকদের সমালোচনার মুখে পড়েছেন।

File picture of Cristiano Ronaldo

আল নাসেরের হয়ে ফাঁকা গোলে বল ঠেলতে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও এক বার নিজের খেলায় হতাশ তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪০
Share: Save:

ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করলেও দর্শকদের মন ভরাতে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও এক বার সমালোচনার মুখে তিনি। কারণ, ম্যাচেই সহজতম সুযোগ নষ্ট করেছেন সিআর৭। ফাঁকা গোলে বল ঠেলতে পারেননি তিনি। তাই সৌদি আরবের ক্লাবের জার্সিতে প্রথম গোল করলেও চাপে রোনাল্ডো।

সৌদির মাটিতে পা রাখার পরে এই ম্যাচের আগে পর্যন্ত দু’টি গোল করেছিলেন রোনাল্ডো। দু’টিই রিয়াধ অলস্টারের হয়ে প্যারিস সঁ জরমঁর বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে। আল নাসেরের হয়ে আল ইত্তিহাদের বিরুদ্ধে গোল করতে পারেননি রোনাল্ডো। ফলে কোচ থেকে শুরু করে দলের মালিকের কটাক্ষ শুনতে হয়েছিল তাঁকে। আল ফাতেহ্‌র বিরুদ্ধে গোল করলেও সেই কটাক্ষ বোধহয় কমল না।

ম্যাচে পিছিয়ে থাকা অবস্থায় সমতা ফেরানোর খুব ভাল সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। টালিস্কার শট পোস্টে লাগার পরে ফিরতি বলে বক্সের মধ্যে থেকে ফাঁকা গোল পান রোনাল্ডো। কয়েক বছর আগের রোনাল্ডো চোখ বন্ধ করে সেখান থেকে গোল করতেন। কিন্তু এই রোনাল্ডোর গোল করার ক্ষমতা কিছুটা কমেছে। নইলে সেখান থেকে যে ভাবে আকাশে বল উড়িয়ে দিলেন তা রোনাল্ডোর কাছে দেখবেন, এ কথা কোনও ভক্তই ভাবেননি। গোল ফস্কে হতাশ দেখাচ্ছিল রোনাল্ডোকেও।

শেষ পর্যন্ত অবশ্য রোনাল্ডোর গোলেই ড্র করে আল নাসের। অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করেন তিনি। ২-২ ড্র হয় খেলা। ম্যাচ শেষে রোনাল্ডোকে দেখা যায় হতাশ মুখে মাঠ ছাড়ছেন। সৌদিতে পা রাখার পর থেকে তাঁর উপর চাপ বেড়েই চলেছে। সেখান থেকে বেরিয়ে আসতে পারছেন না সিআর৭।

আল ইত্তিহাদের কাছে হারের জন্য ম্যাচের পর সরাসরি রোনাল্ডোকেই দায়ী করেছেন কোচ রুডি গার্সিয়া। রোনাল্ডো দলে যোগ দেওয়ার পরেই গার্সিয়া বলেছিলেন, দলে মানিয়ে নিতে সময় লাগবে রোনাল্ডোর। সেই কথাই ক্রমশ সত্যি হতে চলেছে। সুপার কাপ থেকে বিদায়ের পর গার্সিয়া বলেছেন, “প্রথমার্ধে একটা সহজ সুযোগ মিস করেছিল রোনাল্ডো। সেটা গোল হলে ম্যাচের পরিস্থিতি অন্য রকম হতে পারত।”রোনাল্ডোর বিরুদ্ধে নিজের ক্ষোভ জানিয়েছেন দলের মালিকও। একটি ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘এখান থেকে বেরিয়ে যাও। আমি রোনাল্ডোর পিছনে ১৭৮৫ কোটি টাকা খরচ করেছি। আর ও শুধু একটাই কথা বলতে শিখেছে, ‘সিউ’ (যার অর্থ ‘ইয়েস’)। এটা হতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE