Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

৩৮ বছরের রোনাল্ডোর নতুন কীর্তি, ক্রিশ্চিয়ানোকে ছুঁতে পারলেন না বিশ্বকাপ জেতা মেসিও

দেখে কে বলবে তাঁর ৩৮ বছর বয়স হয়ে গিয়েছে! এখনও সমান তালে গোল করে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এ বার নতুন কীর্তি গড়ে ফেললেন তিনি।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১১:৪৮
Share: Save:

দেখে কে বলবে তাঁর ৩৮ বছর বয়স হয়ে গিয়েছে! এখনও সমান তালে গোল করে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে প্রতিটি ম্যাচেই নিজের জাত চেনাচ্ছেন। শুধু তাই নয়, ২০২৩ সালে বিশ্বের সর্বোচ্চ গোলদাতাও হয়ে গিয়েছেন রোনাল্ডো। এই বছরও সেই কীর্তি ধরে রাখতে চান তিনি।

গোটা ২০২৩ সালে ক্লাব এবং দেশ মিলিয়ে মোট ৫৪টি গোল রয়েছে রোনাল্ডোর। পাঁচ বারের বালঁ দ্যর জয়ী তারকার মতো এত গোল কেউ করতে পারেননি। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের হ্যারি কেন। ক্লাব বায়ার্ন মিউনিখ এবং ইংল্যান্ডের হয়ে মোট ৫২টি গোল করেছেন তিনি। কিলিয়ান এমবাপেও ৫২ গোল নিয়ে রয়েছেন তৃতীয় স্থানে। প্যারিস সঁ জরমঁর পাশাপাশি তিনি খেলেন ফ্রান্সের হয়ে। নরওয়ের আর্লিং হালান্ড ৫০ গোল নিয়ে রয়েছেন চতুর্থ স্থানে।

সৌদির এক সংবাদমাধ্যমে রোনাল্ডো বলেছেন, “আমি খুব খুশি। ব্যক্তিগত এবং দলগত ভাবে বছরটা আমার কাছে খুবই ভাল কেটেছে। অনেকগুলো গোল করেছি যা দলকে সাহায্য করেছে। আল নাসের এবং পর্তুগাল আমার থেকে সাহায্য পেয়েছে। ভাল লাগছে এত গোল করে। আশা করি পরের বছর (২০২৪) আবার এই কাজ করে দেখাতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE