Advertisement
২০ জুন ২০২৪
Cristiano Ronaldo

রেকর্ড ভাঙা ম্যাচে জোড়া গোল রোনাল্ডোর, ইউরোর যোগ্যতা অর্জন পর্বে জিতল পর্তুগাল

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লিচেনস্টেইনের বিরুদ্ধে ম্যাচ ছিল পর্তুগালের। সেই ম্যাচে ৫১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো।

Cristiano Ronaldo

৩৮ বছরের রোনাল্ডো ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে দু’টি গোল করেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১২:৩৩
Share: Save:

আন্তর্জাতিক ফুটবলে ১৯৭টি ম্যাচ খেলে রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সব থেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন পর্তুগিজ তারকার হাতে। ৩৮ বছরের রোনাল্ডো সেই ম্যাচে দু’টি গোলও করেন। ফ্রি কিক থেকে গোল করেন তিনি।

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লিচেনস্টেইনের বিরুদ্ধে ম্যাচ ছিল পর্তুগালের। সেই ম্যাচে ৫১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। তার আগে জোয়াও চ্যান্সেলো এবং বার্নার্ডো সিলভা একটি করে গোল করেছিলেন। তবে সব থেকে বেশি আলোচনা হচ্ছে রোনাল্ডোর দ্বিতীয় গোল নিয়ে। ৬৩ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে গোল করেন তিনি। দেশের হয়ে ১২০টি গোল হয়ে গেল তাঁর। এর মধ্যে ১০০টি গোল এসেছে কোনও প্রতিযোগিতায়। প্রথম পুরুষ হিসাবে এই রেকর্ড গড়লেন রোনাল্ডো।

ম্যাচের পর রোনাল্ডো বলেন, “রেকর্ড আমাকে অনুপ্রেরণা দেয়। আমি চাইতাম বিশ্বের সব থেকে বেশি ম্যাচ খেলা ফুটবলার হতে। এটা আমাকে গর্বিত করবে। তবে আমি এখানে থামতে চাই না। আরও ম্যাচ খেলতে চাই।” ২০০৩ সালে পর্তুগালের হয়ে অভিষেক হয় রোনাল্ডোর। প্রথম পুরুষ হিসাবে পাঁচটি বিশ্বকাপ খেলে সব ক’টিতে গোল করেন তিনি। কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধে হেরে যায় পর্তুগাল। সেই হারের পর মাঠেই মুখ ঢেকে বসে পড়েছিলেন রোনাল্ডো। সাজঘরে ফেরার সময়ও তাঁর চোখে জল দেখা যায়।

এর পরেই সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেন রোনাল্ডো। সেখানে ১০টি ম্যাচে ন’টি গোল করেন তিনি। বিশ্বকাপের পরেই রোনাল্ডোকে নিয়ে প্রশ্ন তৈরি হয়ে গিয়েছিল। আগামী বছর ইউরো কাপের সময় ৩৯ বছর বয়স হবে তাঁর। ২০ বছর ধরে আন্তর্জাতিক ফুটবল খেলা রোনাল্ডো সেই প্রতিযোগিতা খেলবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। পর্তুগালের নতুন কোচ রবের্তো মার্তিনেস যদিও রোনাল্ডোর উপর ভরসা রেখেছেন। মনে করা হচ্ছে ইউরো কাপে খেলতে দেখা যাবে রোনাল্ডোকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal Football Euro Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE