Advertisement
০২ মে ২০২৪
Cristiano Ronaldo

৩০ গজ দূর থেকে শট! বছরের সেরা গোল কি করে ফেললেন রোনাল্ডো?

ক্লাবের জার্সিতে মাতিয়ে দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের হয়ে এ বার এমন একটি গোল করলেন যা বর্ষসেরা গোলের দাবিদার হিসাবে উঠে এল।

football

গোলের পর রোনাল্ডোর উচ্ছ্বাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ২১:৫৮
Share: Save:

দেশের জার্সিতে যেমন ঝলমলে, তেমনই ক্লাবের জার্সিতেও মাতিয়ে দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের হয়ে এ বার এমন একটি গোল করলেন যা দেখে সমর্থকেরা তো বটেই, ভাষা হারালেন ধারাভাষ্যকারেরাও। মাঝমাঠ থেকে রোনাল্ডোর সেই গোল সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই বলছেন, বয়স হয়ে গেলেও রোনাল্ডোর ধার যে কমেনি এটাই তাঁর প্রমাণ।

শুক্রবার সৌদি প্রো লিগে আল আখদাউদকে ৩-০ গোলে হারিয়েছে আল নাসের। ১৩ মিনিটে সামি আল নাজির গোলে এগিয়ে যায় তারা। প্রথমার্ধে একাধিক বার রোনাল্ডোর কাছে গোল করার সুযোগ এলেও বিপক্ষের গোলকিপারের তৎপরতায় গোল করতে পারেননি।

রোনাল্ডোর প্রথম গোল ৭৭ মিনিটে। বল পেয়ে বিপক্ষের দু-তিন জন ডিফেন্ডারকে কাটিয়ে কঠিন কোণ থেকে গোল করেন তিনি। তার তিন মিনিট পরেই আসে ম্যাচের সেরা মুহূর্ত। ৩০ গজ দূর থেকে গোল করেন রোনাল্ডো। ফিফা প্রতি বছর সেরা গোলকে ‘পুসকাস পুরস্কার’ দেয়। অনেকেই রোনাল্ডোর এই গোলকে বর্ষসেরা গোলের দাবিদার বলছেন।

বাঁ দিক থেকে আল নাসেরের আক্রমণ শুরু হয়েছিল। সেখান থেকে মাঝমাঠে এক ফুটবলার পাস পেয়ে যান। কিন্তু তিনি ভাল করে শট নেওয়ার আগেই আল আখদাউদের গোলকিপার এসে তা বিপন্মুক্ত করেন। ফিরতি বল যায় রোনাল্ডোর কাছে। পর্তুগিজ ফুটবলার বুক দিয়ে সেই বল রিসিভ করে তুলে মারেন। কারণ বিপক্ষের গোলকিপার অনেকটা এগিয়ে আসায় গোল ছিল সম্পূর্ণ অরক্ষিত। রোনাল্ডোর সেই তুলে মারা শট সব ডিফেন্ডারদের এড়িয়ে গোলে ঢুকে যায়। সঙ্গে সঙ্গে উৎসবে মাতেন আল নাসেরের সমর্থকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE