Advertisement
০৫ মে ২০২৪
Cristiano Ronaldo

৫ কোটি টাকা! রোজ ঘুম থেকে উঠেই বালিশের পাশে দেখবেন রোনাল্ডো

রোনাল্ডোর সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি হয়েছে আল নাসেরের। আড়াই বছরের চুক্তি হয়েছে সৌদি আরবের ক্লাবের সঙ্গে। সেই ক্লাবের থেকে প্রতি বছর রোনাল্ডো পাবেন ১৭৭৫ কোটি টাকার কিছু বেশি।

রোনাল্ডোকে সই করিয়ে আল নাসের ক্লাবের পক্ষ থেকে একটি টুইট করা হয়।

রোনাল্ডোকে সই করিয়ে আল নাসের ক্লাবের পক্ষ থেকে একটি টুইট করা হয়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১২:৪৫
Share: Save:

এশিয়ার আল নাসের ক্লাবের হয়ে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রতি বছর ২০০ মিলিয়ন ইউরো করে পাবেন পর্তুগিজ তারকা। ভারতীয় মুদ্রায় যা ১৭৭৫ কোটি ২৩ লক্ষ ৬৮ হাজার ২২৬ টাকা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে এখন থেকে সৌদি আরবের ক্লাবের হয়েই খেলতে দেখা যাবে তাঁকে।

রোনাল্ডোর সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি হয়েছে আল নাসেরের। আড়াই বছরের চুক্তি হয়েছে সৌদি আরবের ক্লাবের সঙ্গে। সেই ক্লাবের থেকে প্রতি বছর রোনাল্ডো পাবেন ১৭৭৫ কোটি টাকার কিছু বেশি। সেই হিসাব ধরলে প্রতি মাসে রোনাল্ডো পাবেন প্রায় ১৪৮ কোটি টাকা। দিন প্রতি প্রায় ৫ কোটি টাকা পাবেন রোনাল্ডো। ঘণ্টায় তাঁর আয় প্রায় ২১ লক্ষ টাকা। প্রতি মিনিটে প্রায় ৩৫ হাজার টাকা পাবেন রোনাল্ডো।

রোনাল্ডোকে সই করিয়ে আল নাসের ক্লাবের পক্ষ থেকে একটি টুইট করা হয়। সেই টুইটে লেখা, “নতুন ইতিহাস তৈরি হতে চলেছে। স্বাগত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর ফলে আমাদের ক্লাব আরও নতুন কিছু করার জন্য উদ্বুদ্ধ হবে। আমাদের আগামী প্রজন্মের ছেলেমেয়েরা নিজেকে সেরা করে তুলতে অনুপ্রাণিত হবে।” ক্লাবের চেয়ারম্যান মুসাল্লি আল মুয়াম্মার লিখেছেন, “এই চুক্তি এক নতুন ঐতিহাসিক মুহূর্ত। রোনাল্ডো নিজে বিশ্বের সকল খেলোয়াড়ের কাছে উদাহরণ। আশা করছি তাঁর উপস্থিতিতে আল নাসের সাফল্য পাবে।”

গ্রাফিক: শৌভিক দেবনাথ

বিশ্বকাপের আগে বিতর্কে জড়ান রোনাল্ডো। তিনি তাঁর প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং সেই দলের কোচ এরিক টেন হ্যাগের সম্পর্কে এক সাক্ষাৎকারে এমন কিছু কথা বলেন যা পছন্দ হয়নি ক্লাব এবং কোচের। বিশ্বকাপের আগেই দলহীন হয়ে যান রোনাল্ডো। ম্যাঞ্চেস্টারের সঙ্গে সব সম্পর্ক ত্যাগ করেন তিনি।

তার পর থেকেই নতুন ক্লাব খুঁজছিলেন রোনাল্ডো। চেয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাবে সই করতে। তাঁর এজেন্ট জর্জ মেন্ডেস ইউরোপের একাধিক ক্লাবের সঙ্গে যোগাযোগও করেন। কিন্তু সাড়া মেলেনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পরেই তাঁকে পেতে ঝাঁপায় সৌদির আল নাসের। কিন্তু তিনি সেই সময় আগ্রহ দেখাননি। চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনও ক্লাব তাঁকে নিতে আগ্রহ না দেখানোয় শেষ পর্যন্ত সৌদির আল নাসেরকেই বেছে নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE