Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Diego Maradona

Diego Maradona: মারাদোনার ভুল জার্সি নিলামে উঠেছে বলে দাবি মেয়ের

সদেবির তরফে এটাও জানানো হয়েছে যে, মারাদোনা নিশ্চিত করেছিলেন তিনি হেজের সঙ্গে জার্সি অদল-বদল করেছিলেন সাজঘরে ফেরার সময়।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৭:২৯
Share: Save:

যে জার্সি পরে ‘হ্যান্ড অব গড’ গোল করেছিলেন সেটা নয়, ভুল করে অন্য জার্সির নিলাম হচ্ছে বলে দাবি দিয়েগো মারাদোনার বড় মেয়ের। ১৯৮৬-র বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে গোল করেছিলেন মারাদোনা। কিন্তু যে জার্সিটি নিলামে উঠেছে সেটি প্রথমার্ধে পরেছিলেন তিনি।

মারাদোনার বড় মেয়ে ডালমা দাবি করেছেন যে জার্সিটি নিলাম হচ্ছে সেটি পরে কোনও গোল করেননি আর্জেন্টিনার তারকা ফুটবলার। ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার স্টিভ হেজ সেই ম্যাচে মারাদোনার সঙ্গে জার্সি অদল-বদল করেছিলেন। সেই জার্সিটি নিলাম করছেন তিনি। দাম উঠেছে প্রায় ৪০ কোটি টাকা। ডালমার দাবি মানতে নারাজ নিলামকারী সংস্থা সদেবি। তাদের দাবি, তৃতীয় একটি সংস্থা প্রমাণ-সহ নিশ্চিত করেছে যে এই জার্সিটি পরেই ‘হ্যান্ড অব গড’ গোল করেছিলেন।

সদেবির তরফে এটাও জানানো হয়েছে যে, মারাদোনা নিশ্চিত করেছিলেন তিনি হেজের সঙ্গে জার্সি অদল-বদল করেছিলেন সাজঘরে ফেরার সময়। ডালমা বলেন, “এই জার্সিটি অন্য। আমি বলতে চাই না জার্সিটি কার কাছে আছে। বাবা বলেছিল আমায়। বাবা এটাও বলেছিল, ‘জীবনের সেরা জার্সিটি আমি কাউকে কী ভাবে দিতে পারি। যে প্রাক্তন ফুটবলার মনে করছেন তাঁর কাছে বাবার ‘হ্যান্ড অব গড’ গোল করা জার্সিটি রয়েছে, সেটি আসলে প্রথমার্ধের জার্সি।”

যিনি জার্সিটি কিনছেন তাঁর কাছে ডালমা পরিষ্কার করে দিতে চেয়েছেন জার্সির বিষয়টি। এএফপি-কে দেওয়া সাক্ষাৎকারে সদেবি-র মুখপাত্র বলেন, “এটা ঠিক যে, প্রথমার্ধে মারাদোনা অন্য জার্সি পরেছিলেন। তবে আমরা বৈজ্ঞানিক ভাবে পরীক্ষা করে দেখেছি যে, নিলামে ওঠা জার্সিটি মারাদোনা দ্বিতীয়ার্ধে পরেছিলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diego Maradona Hand of God Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE