Advertisement
২১ এপ্রিল ২০২৪
IPL 2022

Pat Cummins: মুম্বইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে তাণ্ডবের রহস্য নিজেই উন্মোচন করলেন কামিন্স

কামিন্স প্রশংসা করেছেন বেঙ্কটেশ আয়ারের। তাঁর মতে, উইকেটের এক প্রান্ত বেঙ্কটেশ ধরে না রাখলে দলের ব্যাটাররা অতটা আক্রমণাত্মক হতে পারতেন না।

প্যাট কামিন্স।

প্যাট কামিন্স। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৫:১৫
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নেমেই কামাল করেছেন প্যাট কামিন্স। বল হাতে দু’উইকেট নিলেও অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক আসল ভেল্কি দেখিয়েছেন ব্যাট হাতে।

পরিসংখ্যান বলছে মুম্বইয়ের বিরুদ্ধে বার বার সফল হয়েছেন ব্যাটার কামিন্স। গত বুধবার তাঁর ব্যাট হাতে তাণ্ডব আইপিএলে কেএল রাহুলের দ্রুততম অর্ধশতরানের রেকর্ড (১৪ বলে) স্পর্শ করেছে। কী ভাবে পারলেন এই কীর্তি গড়তে? সেই ব্যাটিং তাণ্ডবের রহস্য নিজেই উন্মোচন করেছেন কামিন্স।

৪টি চার এবং ৬টি ছয় দিয়ে সাজানো ১৫ বলে ৫৬ রানের ইনিংস খেলার সময় বোলারকে আক্রমণ করাই প্রধান লক্ষ্য ছিল বলে জানিয়েছেন কামিন্স। অজি ক্রিকেটার জানিয়েছেন, আউট হওয়ার ভয় না পেয়ে বলে তুলে মারতে চেয়েছিলেন। তিনি বলেছেন, ‘‘মাঠে নেমে বড় বড় ছয় মারার চেষ্টা করেছিলাম শুধু। এটাই আমার পরিস্কার ভাবনা ছিল। নিজের স্বাচ্ছন্দ্যের এলাকায় বল পেলেই তুলে মারার চেষ্টা করেছি। পছন্দ মতো জায়গায় বল না পেলে খুচরো রান নেওয়াই ছিল লক্ষ্য। ম্যাচের শেষ দিকে যখন ব্যাট করতে যাই, সে সময় বল খুব একটা সুইং করছিল না। ফলে আমার কাজটাও একটু সহজ হয়ে যায়।’’

কামিন্স প্রশংসা করেছেন বেঙ্কটেশ আয়ারেরও। তাঁর মতে, উইকেটের এক প্রান্ত বেঙ্কটেশ ধরে না রাখলে তিনি এবং দলের অন্য ব্যাটাররা অতটা আক্রমণাত্মক হতে পারতেন না। কেকেআর ওপেনারের ৪১ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস দলের জয়ের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করেন কামিন্স। বেঙ্কটেশও নিজের ইনিংস নিয়ে খুশি। তিনি বলেছেন, ‘‘ইনিংসটা খেলে একটা ভাল অনুভূতি হচ্ছে। সকলেরই মনে হয়েছে উইকেট ব্যাটিং করার জন্য একটু কঠিন ছিল। কিন্তু সেই উইকেটই আমাকে কয়েকটা অভাবনীয় শট মারতে সাহায্য করেছে। শেষ পর্যন্ত অপরাজিত থাকার যে চেষ্টা করেছিলাম সেটা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ। অ্যাঙ্কারের ভূমিকা পালন করতে পারায় আমি খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Pat Cummins KKR MI vs KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE