Advertisement
২২ এপ্রিল ২০২৪
Mohammedan Sporting Club

Mohammedan Sporting: ডুরান্ডে জয়ের হ্যাটট্রিক, প্রথম দল হিসাবে কোয়ার্টার ফাইনালে মহমেডান

তিন প্রধানের মধ্যে ডুরান্ডে সবচেয়ে বেশি দাপট দেখাচ্ছে মহমেডান। জয়ের হ্যাটট্রিক করে ফেলল তারা।

গোলের পর মহমেডান ফুটবলারদের উচ্ছ্বাস

গোলের পর মহমেডান ফুটবলারদের উচ্ছ্বাস ছবি মহমেডানের সৌজন্যে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১৯:১৩
Share: Save:

ডুরান্ড কাপে জয়ের হ্যাটট্রিক করে ফেলল মহমেডান স্পোর্টিং। শনিবার কিশোরভারতী স্টেডিয়ামে ভারতীয় বিমান বাহিনীকে ২-০ ব্যবধানে হারাল তারা। গোল করলেন নাইজেরীয় স্ট্রাইকার ওসমানে এনদিয়ায়ে এবং রাহুল পাসওয়ান। দু’টি গোল এসেছে দুই অর্ধে। এর সঙ্গেই প্রথম দল হিসাবে কোয়ার্টার ফাইনালে উঠে গেল সাদা-কালো ব্রিগেড। গত বার এই প্রতিযোগিতায় রানার্স হয়েছে তারা।

রক্ষণ শক্তিশালী করার লক্ষ্যে এ দিন ক্রিস্টি ডেভিসের জায়গায় আভাস থাপাকে প্রথম একাদশে রেখেছিলেন মহমেডান কোচ আন্দ্রে চের্নিশভ। ছ’মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় মহমেডান। তবে নুরুদ্দিন দাভরোনভের শট বারের উপর দিয়ে বেরিয়ে যায়। ১৪ মিনিটের মাথায় প্রীতম সিংহের শট বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার শুভজিৎ।

মহমেডানের আক্রমণ সাফল্য পায় ৩৩ মিনিটে। শেখ ফৈয়াজের শট যায় ফজলু রহমানের কাছে। তাঁর শট থেকে মাথা ছুঁইয়ে গোল করেন এনদিয়ায়ে। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় থাকে। প্রীতমের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৭ মিনিটে রাহুলের সামনে ফাঁকা গোল পেয়েও বাইরে মারেন। অবশেষে খেলা শেষের তিন মিনিট আগে এনদিয়ায়ের থেকে পাস পান মার্কাস। তিনি বল বাড়ান রাহুলকে। এ বার গোল করতে ভুল করেননি রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammedan Sporting Club Durand Cup Marcus Joseph
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE