Advertisement
০২ মে ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলের দায়িত্বে সুনীলদের কোচই, চার দিন আগে জানিয়েছিল আনন্দবাজার অনলাইন

স্টিভন কনস্ট্যান্টাইনের বিদায়ের দিনেই নতুন কোচ নিয়োগ করে ফেলল ইস্টবেঙ্গল। সের্জিয়ো লোবেরা নয়, বেঙ্গালুরু এফসি-র প্রাক্তন কোচ কার্লস কুয়াদ্রাতকে নিয়োগ করল লাল-হলুদ।

কুয়াদ্রাতকেই নতুন কোচ নিয়োগ করল ইস্টবেঙ্গল।

কুয়াদ্রাতকেই নতুন কোচ নিয়োগ করল ইস্টবেঙ্গল। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৭:২৬
Share: Save:

স্টিভন কনস্ট্যান্টাইনের বিদায়ের দিনেই নতুন কোচ নিয়োগ করে ফেলল ইস্টবেঙ্গল। সের্জিয়ো লোবেরা নয়, বেঙ্গালুরু এফসি-র প্রাক্তন কোচ কার্লস কুয়াদ্রাতকে নিয়োগ করল লাল-হলুদ। মঙ্গলবার নতুন কোচের নাম ক্লাবের তরফে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়েছে। আপাতত দু’বছরের জন্যে চুক্তি করা হয়েছে তাঁর সঙ্গে।

২০১৬ সালে বেঙ্গালুরু এফসির সহকারী কোচ হিসাবে ভারতে কোচিংজীবন শুরু কুয়াদ্রাতের। ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত প্রথম পর্বে ভারতে তাঁর কোচিংজীবন। সেই সময় বেঙ্গালুরু ফেডারেশন কাপ এবং সুপার কাপ জেতে এবং দেশের প্রথম ক্লাব হিসাবে এএফসি কাপের ফাইনালে ওঠে।

২০১৮-য় বেঙ্গালুরুর প্রধান কোচের দায়িত্ব পান। সে বছরই বেঙ্গালুরুকে আইএসএল জেতান তিনি। আইএসএলের ইতিহাসে কুয়াদ্রাতের বেঙ্গালুরুই প্রথম দল ছিল, যারা পয়েন্ট তালিকায় প্রথম স্থানে শেষ করে এবং ট্রফিও জেতে। পরের মরসুমেও বেঙ্গালুরুকে প্লে-অফে তোলেন কুয়াদ্রাত।

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে কুয়াদ্রাত বলেছেন, “আগামী দু’বছরের জন্য ইস্টবেঙ্গলের কোচ হতে পেরে আমি গর্বিত। ভারতের এত বড় একটা ক্লাব, যারা এত বছরে এতগুলি ট্রফি জিতেছে, তাদের থেকে কোচিংয়ের প্রস্তাব পাওয়া খুব উত্তেজক ব্যাপার। ভারতে ফিরতে পেরে আমি উচ্ছ্বসিত। এই দেশটাকে প্রচণ্ড ভালবাসি এবং বহু স্মৃতি জড়িয়ে রয়েছে এই দেশে। এই ক্লাবের যে কোটি কোটি সমর্থক রয়েছেন তাঁদের মুখে হাসি ফোটানোর জন্য আপ্রাণ চেষ্টা করব।”

ইমামির তরফে কর্তা দেবব্রত মুখোপাধ্যায় বলেছেন, “কুয়াদ্রাতকে কোচ করতে পেরে আমরা খুশি। আশা করি ওঁর অগাধ অভিজ্ঞতা এবং ভারতীয় ফুটবলে অসাধারণ পরিসংখ্যান আমাদের শক্তিশালী দল গড়ে তুলতে সাহায্য করবে। ভারতীয় ফুটবলে নতুন ইতিহাস গড়তে চাই আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Bengaluru FC Carles Cuadrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE