Advertisement
০৬ মে ২০২৪
Kolkata Derby

শনি-ডার্বিতে বড় জয় ইস্টবেঙ্গলের, মোহনবাগান মাঠেই সবুজ-মেরুনকে ৪ গোল লাল-হলুদের

বড়দের ডার্বিতে এই মরসুমে দু’বার মুখোমুখি হয়েছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান। দু’দলই একটি করে ম্যাচ জিতেছে। ছোটদের ডার্বিতে মোহনবাগানকে দাঁড়াতেই দিল না ইস্টবেঙ্গল।

PIcture of East Bengal U17 Team

যুব ডার্বি জয়ী ইস্টবেঙ্গল দল। ছবি: ইস্টবেঙ্গল ক্লাব।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৪:৫৫
Share: Save:

কলকাতা লিগের ডার্বিতে ইস্টবেঙ্গলকে ওয়াকওভার দিয়েছিল মোহনবাগান। শনিবার অনূর্ধ্ব-১৭ যুব লিগের ডার্বিতে ইস্টবেঙ্গলের কাছে ৪-০ ব্যবধানে হেরে গেল মোহনবাগান। লাল-হলুদের একটি গোল অফসাইডের জন্য বাতিল না হলে আরও একটা ৫-০ ব্যবধানে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হত সবুজ-মেরুন ব্রিগেডকে।

চিরপ্রতিপক্ষ ইস্টবেঙ্গলের কাছে নিজেদের মাঠেই বড় ব্যবধানে হারতে হল মোহনবাগানকে। লাল-হলুদ শিবিরের হয়ে এ দিন গোলগুলি করে গুণরাজ সিংহ গ্রেওয়াল, দীপু সর্দার, অ্যালফ্রেড লালরিনপুইয়া এবং দেবজিৎ রায়। ইস্টবেঙ্গলের একটি গোল অফসাইডের জন্য বাতিল না হলে লাল-হলুদ শিবিরে ফিরে আসত ৫-০ ব্যবধানে ডার্বি জয়ের স্মৃতি। এ দিন মোহনবাগান মাঠে ম্যাচের শুরু থেকেই দাপট ছিল ইস্টবেঙ্গলের। তাদের আগ্রাসী ফুটবলের সামনে সে ভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেনি মোহনবাগান রক্ষণ। ম্যাচের সেরা ফুটবলার হয়েছে গুণরাজ।

যুব লিগের ডার্বির আগে প্রস্তুতি নিয়ে চিন্তায় ছিল উভয় শিবিরই। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কোচেরা চেয়েছিলেন, আরও কয়েকটি ম্যাচ খেলার পর ডার্বিতে মুখোমুখি হতে। যদিও আগের ম্যাচে ইউনাইটেড স্পোর্টসের বিরুদ্ধে ১-০ ব্যবধানে জিতেছিল মোহনবাগান। অন্য দিকে, মহমেডান স্পোটিংকে ৩-২ গোলে হারিয়েছিল ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE