Advertisement
০৩ মে ২০২৪
East Bengal vs Mohun Bagan

অবশেষে ডার্বি জয় ইস্টবেঙ্গলের, যুব লিগে মোহনবাগানকে হারিয়ে শীর্ষে লাল-হলুদ

কলকাতা ডার্বিতে অবশেষে জিতল ইস্টবেঙ্গল। শুক্রবার রিলায়্যান্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে লাল-হলুদ ২-০ ব্যবধানে হারাল মোহনবাগানকে।

East Bengal

কুশ ছেত্রীর জোড়া গোলে জিতল ইস্টবেঙ্গল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৯:৩৮
Share: Save:

কলকাতা ডার্বিতে অবশেষে জিতল ইস্টবেঙ্গল। শুক্রবার রিলায়্যান্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে লাল-হলুদ ২-০ ব্যবধানে হারাল মোহনবাগানকে। দু’টি গোলই করেছেন কুশ ছেত্রী। সব খেলা মিলিয়ে চলতি মরসুমে এই প্রথম চিরশত্রুর বিরুদ্ধে জিতল ইস্টবেঙ্গল। দুই দলই এ বার যুব লিগে জাতীয় রাউন্ডে খেলবে।

শুক্রবার শুরু থেকে ম্যাচে দাপট ছিল ইস্টবেঙ্গলেরই। যুব লিগে এর আগেও দু’বার মোহনবাগানের বিরুদ্ধে খেলেছে তারা। কোনও বারই জিততে পারেনি। দু’বারই ম্যাচ ড্র হয়েছে। কিন্তু এ দিন প্রাধান্য নিয়ে খেলার সুফল পেল তারা। ৩৪ মিনিটে প্রথম গোল করেন কুশ। দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন তিনি।

এই জয় আঞ্চলিক পর্বে পয়েন্টের বিচারে শীর্ষস্থানে তুলে দিল ইস্টবেঙ্গলকে। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২৩। সাতটি ম্যাচে জিতেছে তারা। ২টি ড্র এবং ১টি হার। মোহনবাগান এক ধাপ নীচে। ৬টি জয়, ৩টি ড্র এবং ১টি হার। তাদের পয়েন্ট ২১।

আইএসএলের এই মরসুমে দু’টি ডার্বিতেই হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। হকি লিগের প্রথম ডার্বি জিতেছে মোহনবাগান। সেই ম্যাচে তুমুল গন্ডগোল হয়। মাঠে ইট পড়ে। প্রথম দিন ম্যাচ ভেস্তে যাওয়ার পরে আবার খেলা হয়। সেই ম্যাচে জেতে মোহনবাগান। কিন্তু সবুজ-মেরুনের বিরুদ্ধে ম্যাচে প্রভাব খাটানোর অভিযোগ তুলে ফিরতি ডার্বিতে আর নামেনি ইস্টবেঙ্গল। তাতে অবশ্য মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া আটকায়নি। যুব লিগে অবশেষে চিরশত্রুর বিরুদ্ধে কাঙ্ক্ষিত জয় পেল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE